হ্যাজার্ডের জোড়া গোলে চেলসির জয়

ইংলিশ প্রিমিয়ার লিগে টানা চতুর্থ জয় তুলে নিয়েছে চেলসি। এডেন হ্যাজার্ডের জোড়া গোলে ওয়েস্ট ব্রমউইচ অ্যালবিওনকে তাদেরই মাঠে উড়িয়ে দিয়েছে গতবারের চ্যাম্পিয়নরা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 Nov 2017, 06:42 PM
Updated : 18 Nov 2017, 08:39 PM

শনিবার ম্যাচটি ৪-০ গোলে জিতেছে আন্তোনিও কোন্তের দল।

ম্যাচের শুরুর দিকে ছয় মিনিটের ব্যবধানে দুই গোলে এগিয়ে যায় চেলসি। ১৭তম মিনিটে একজনকে কাটিয়ে ডি-বক্সের বাইরে থেকে এডেন হ্যাজার্ডের জোরালো শট গোলরক্ষক বেন ফস্টার ঝাঁপিয়ে ঠেকালেও ফিরতি বল ফাঁকায় পেয়ে যান আলভারো মোরাতা। অনায়াসে লিগে নিজের অষ্টম গোলটি করেন এই মৌসুমেই রিয়াল মাদ্রিদ থেকে আসা স্প্যানিশ এই ফরোয়ার্ড।

ব্যবধান দ্বিগুণ করা গোলটিতেও জড়িয়ে ওই দুজনের নাম। সেস ফাব্রেগাসের পাসে মোরাতার চমৎকার ব্যাকহিলের পর ডি-বক্সের বাইরে বল ধরে আগুয়ান গোলরক্ষককে কাটিয়ে কোনাকুনি শটে লক্ষ্যভেদ করেন বেলজিয়ামের ফরোয়ার্ড হ্যাজার্ড।

৩৮তম মিনিটে বাঁ-দিক থেকে ফাব্রেগাসের ফ্রি-কিকে বল গোলমুখে ফাঁকায় পেয়ে ভলিতে ব্যবধান আরও বাড়ান স্প্যানিশ ডিফেন্ডার মার্কোস আলোনসো।

৬২তম মিনিটে ব্যবধান আরও বাড়িয়ে জয় নিশ্চিত করেন হ্যাজার্ড। মাঝমাঠ থেকে ফাব্রেগাসের উঁচু লম্বা করে বাড়ানো বল নিয়ন্ত্রণে নিয়ে ডি-বক্সে ঢুকে একজনের বাধা এড়িয়ে জোরালো শটে নিজের দ্বিতীয় গোলটি করেন হ্যাজার্ড। 

আট জয় ও এক ড্রয়ে চেলসির পয়েন্ট ২৫।

অন্য ম্যাচে  গাব্রিয়েল জেসুস ও কেভিন ডি ব্রুইনের গোলে লেস্টার সিটিকে হারিয়েছে ম্যানচেস্টার সিটি। ১২ ম্যাচে ১১ জয় ও এক ড্রয়ে ৩৪ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে পেপ গুয়ার্দিওলার দল।

আরেক ম্যাচে সাউথ্যাম্পটনকে ৩-০ গোলে হারানো লিভারপুলের পয়েন্ট ২২।

দিনের প্রথম ম্যাচে নিজেদের মাঠে টটেনহ্যাম হটস্পারকে ২-০ গোলে হারানো আর্সেনালের পয়েন্টও ২২। তবে গোল ব্যবধানে পিছিয়ে আর্সেন ভেঙ্গারের দল।