কাম্প নউয়ে দর্শক ঢুকতে না দেওয়ার হুমকি লা লিগা সভাপতির

স্পেনকে অপমান করে স্লোগান দেওয়ার দায়ে বার্সেলোনার সমর্থকরা দোষী সাব্যস্ত হলে সাময়িকভাবে কাম্প নউয়ে দর্শকদের ঢুকতে দেওয়া বন্ধ করে দেওয়া হতে পারে বলে সতর্ক করে দিয়েছেন লা লিগার সভাপতি হাভিয়ের তেবাস।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 Nov 2017, 12:41 PM
Updated : 18 Nov 2017, 12:41 PM

তেবাসকে উদ্ধৃত করে স্প্যানিশ ক্রীড়া দৈনিক এল মুন্দো দেপোর্তিভো বলছে, “স্বাধীনতা সম্পর্কিত স্লোগানগুলো এই মুহূর্তে অপমান বা সহিংসতার উসকানি হিসেবে বিবেচনা করা হয় না।”    

তবে স্পেন, কাতালুনিয়া বা আন্দালুসিয়াকে খারাপ ভাষায় গালাগালি করে স্লোগান দিলে তা শাস্তিযোগ্য অপরাধ বলে বিবেচিত হতে পারে বলে জানান তেবাস।

“(স্প্যানিশ ফুটবল ফেডারেশনের) টুর্নামেন্ট কমিটি যদি কোনো স্লোগান শাস্তি দেওয়ার মতো বলে সিদ্ধান্ত নেয় এবং আদালত যদি সেটাকে শাস্তিযোগ্য অপরাধ হিসেবে অনুমোদন করে তাহলে অনেক রকম সম্ভাব্য শাস্তির বিধান আছে। এর মধ্যে কাম্প নউয়ে দর্শকদের ঢুকতে দেওয়া বন্ধ করে দেওয়া হতে পারে।”

চলতি মৌসুমে এরই মধ্যে একটি ম্যাচ দর্শকশূন্য কাম্প নউয়ে খেলেছে বার্সেলোনা। কাতালুনিয়ায় গণভোটে স্প্যানিশ কর্তৃপক্ষের বাধা দেওয়ার নিন্দা জানিয়ে ক্লাব কর্তৃপক্ষ চেয়েছিল ম্যাচটি স্থগিত করতে। কিন্তু স্পেনের পেশাদার ফুটবল লিগ তা মেনে না নেওয়ায় রুদ্ধদ্বার স্টেডিয়ামে ম্যাচটি আয়োজনের সিদ্ধান্ত নেয় কাতালানদের স্বাধীনতার দাবিতে জোর সমর্থন দেওয়া ক্লাবটির পরিচালনা পর্ষদ। ম্যাচটি ৩-০ গোলে জিতেছিল এরনেস্তো ভালভেরদের দল।