আবারও চট্টগ্রাম আবাহনীর কাছে মোহামেডানের হার

বাংলাদেশ প্রিমিয়ার লিগের দ্বিতীয় পর্বেও চট্টগ্রাম আবাহনীর কাছে হেরেছে মোহামেডান স্পোর্টিং ক্লাব। ম্যাচ জুড়ে ম্যাড়মেড়ে ফুটবল খেলে তারা এবার হেরেছে ১-০ ব্যবধানে।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 Nov 2017, 12:38 PM
Updated : 18 Nov 2017, 12:38 PM

এ নিয়ে লিগ ও ফেডারেশন কাপ মিলিয়ে চট্টগ্রামের দলটির কাছে টানা পাঁচ ম্যাচ হারল মোহামেডান। প্রথম পর্বেও একই ব্যবধানে জিতেছিল গত লিগে রানার্সআপ হওয়া চট্টগ্রাম আবাহনী।

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে শনিবার ম্যাচের একাদশ মিনিটে এগিয়ে যেতে পারত চট্টগ্রাম আবাহনী। ডান দিক থেকে মামুনুল ইসলামের ফ্রি কিকে জাহিদের হোসেনের হেড গোলরক্ষকের গ্লাভসে জমে যায়।

পরের মিনিটের সুযোগ আর নষ্ট করেনি চট্টগ্রামের দলটি। মামুনুলের থ্রু পাস নিয়ন্ত্রণে নিয়ে ডান দিক থেকে লিওনেল সেইন্ট প্রিয়াক্সের বাড়ানো আড়াআড়ি ক্রস আলতো টোকায় জালে জড়িয়ে দেন জাহিদ। চলতি লিগে জাতীয় দলের এই ফরোয়ার্ডের এটি তৃতীয় গোল।

২৬তম মিনিটে ডান দিক দিয়ে বক্সে ঢুকে নাসিরুল ইসলামের দুর্বল শট সোজা আশরাফুল ইসলাম রানার গ্লাভসে জমে গেলে সমতায় ফেরা হয়নি মোহামেডানের। দ্বিতীয়ার্ধের শুরুতে সতীর্থের বাড়ানো বল নিয়ন্ত্রণে নিয়ে বিপলু আহমেদের শট বাইরের জাল কাঁপালে আবারও হতাশ হতে হয় তাদের।

প্রতিপক্ষের রক্ষণে চাপ ধরে রাখলেও ৬৩তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করার ভালো সুযোগ নষ্ট করে সাইফুল বারী টিটোর দল। সতীর্থের বাড়ানো ক্রসে গোলমুখ থেকে বাইরে মারেন আগের ১২ লিগ ম্যাচে সাত গোল করা ফরোয়ার্ড তৌহিদুল আলম সবুজ।

দ্বিতীয়ার্ধের যোগ করা সময়ে সমতায় ফেরার সেরা সুযোগটি নষ্ট হয় মোহামেডানের। ডান দিক থেকে অগাস্টিন ওয়ালসনের জোরালো শট ফিস্ট করে ফিরিয়ে চট্টগ্রাম আবাহনীকে জয়ের পথে রাখেন রানা।

১৩ ম্যাচে টানা তৃতীয় ও সব মিলিয়ে দশম জয় পাওয়া চট্টগ্রাম আবাহনী ৩২ পয়েন্ট নিয়ে শীর্ষস্থান আরও শক্ত করেছে। ষষ্ঠ হারের স্বাদ পাওয়া মোহামেডান ১৭ পয়েন্ট নিয়ে আছে ষষ্ঠ স্থানে।