আবার আর্জেন্টিনার কোচ হতে চান মারাদোনা

নাইজেরিয়ার কাছে আর্জেন্টিনার হারের পর আবারও দলটির কোচ হতে চেয়েছেন দিয়েগো মারাদোনা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 Nov 2017, 12:50 PM
Updated : 15 Nov 2017, 12:50 PM

রাশিয়ার ক্রাসেনোদারে মঙ্গলবার রাতে ম্যাচের শুরুর দিকে দুই গোলে এগিয়ে গিয়েছিল আর্জেন্টিনা। কিন্তু বিরতির ঠিক আগে একটি এবং দ্বিতীয়ার্ধে আরও তিনটি গোল খেয়ে ৪-২ ব্যবধানে হেরে বসে লিওনেল মেসিকে ছাড়া খেলতে নামা হোর্হে সাম্পাওলির দল।

উত্তরসূরিদের এমন পরাজয় মানতে পারছেন না আর্জেন্টিনার সাবেক খেলোয়াড় ও কোচ মারাদোনা। সাবেক কোচদের অধীনে আর্জেন্টিনার জয়-পরাজয়ের একটি ছক ইনস্টাগ্রামে পোস্ট করে আবারও স্বদেশের কোচ হওয়ার ইচ্ছা প্রকাশ করেন বিশ্বকাপ জয়ী এই ফুটবলার।

ছকে দেখা যাচ্ছে, ১৯৭০ দশক থেকে আর্জেন্টিনা দলে যত কোচ দায়িত্ব পালন করেছেন তার মধ্যে সবচেয়ে সফল মারাদোনা।

মারাদোনার অধীনে ২৪ ম্যাচ খেলে ১৮টিতে জয় পায় আর্জেন্টিনা, হার ছয়টি; সাফল্যের হার ৭৫ শতাংশ। এর মধ্যে ২০১০ সালে দক্ষিণ আফ্রিকা বিশ্বকাপের কোয়ার্টার-ফাইনাল থেকে বিদায় নেয় দলটি।

২৯ ম্যাচে ৭৪ শতাংশ সাফল্যে দ্বিতীয় স্থানে জেরার্দ মার্তিনো। আর গত বিশ্বকাপে আর্জেন্টিনাকে ফাইনালে তোলা আলেহান্দ্রো সাবেইয়া ৪১ ম্যাচে ৭২ শতাংশ সাফল্য নিয়ে তৃতীয় স্থানে আছেন। ৭০ শতাংশ সাফল্যে যৌথভাবে পঞ্চম স্থানে আছেন আলফিও বাসিলে ও মার্সেলো বিয়েলসা। 

মারাদোনা লিখেছেন, “কে বেশি জিতেছে? সিদ্ধান্তে আসা যাক। আমি খুবই ক্ষুব্ধ কারণ তারা আমাদের মান-মর্যাদা শেষ করে দিচ্ছে। কিন্তু এর জন্যে খেলোয়াড়েরা দায়ী নয়। আমি ফিরতে চাই!!!”