শেখ জামালের কোচ হচ্ছেন রক্সি

শেখ জামাল ধানমণ্ডি ক্লাব ও মাহবুব হোসেন রক্সির মধ্যে সমঝোতা হয়ে গেছে। এখন বাংলাদেশ ফুটবল ফেডারেশনের কাছ থেকে অনাপত্তিপত্র পেলেই রক্সি দায়িত্ব নেবেন শেখ জামালের।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 Nov 2017, 12:36 PM
Updated : 15 Nov 2017, 12:36 PM

গত মঙ্গলবার মোহামেডান স্পোর্টিংয়ের বিপক্ষে ম্যাচের আগে হঠাৎ করে জোসেফ আফুসি চলে যাওয়ায় শেখ জামাল কোচশূন্য হয়ে পড়ে। রক্সিকে দিয়ে সে শূন্যতা পূরণের সিদ্ধান্ত নিয়েছে প্রিমিয়ার লিগে দ্বিতীয় স্থানে থাকা দলটি।

কদিন আগে এএফসি অনূর্ধ্ব-১৯ চ্যাম্পিয়নশিপে বাংলাদেশের কোচ হিসেবে দায়িত্ব পালন করেছেন। তার অধীনে দুই জয় এবং একটি করে ড্র ও হার দিয়ে তাজিকিস্তানের প্রতিযোগিতা শেষ করে যুবারা।

বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সঙ্গে চুক্তিবদ্ধ থাকায় শেখ জামালের দায়িত্ব নিতে হলে রক্সির অনাপত্তিপত্র লাগবে। বাফুফে তা দিবে বলে আশাবাদী শেখ জামালের ফুটবল কমিটির চেয়ারম্যান আশরাফউদ্দিন আহমেদ চুন্নু।

“আফুসির জায়গায় আমরা রক্সিকেই চূড়ান্ত করেছি। এএফসি অনূর্ধ্ব-১৯ চ্যাম্পিয়নশিপের বাছাইয়ে তার অধীনে বাংলাদেশ দল ভালো করেছে। শেখ জামালও তার অধীনে ভালো করবে, এই বিশ্বাস নিয়ে তাকে নিয়েছি।”

“এ মৌসুমের শেষ পর্যন্ত সে কোচের দায়িত্বে থাকবে। আমরা আশা করছি বাফুফের কাছ থেকে অনাপত্তিপত্র পাওয়া যাবে। কেননা, বাফুফের কোচেরা অনান্য ক্লাবের সঙ্গেও কাজ করছেন।”

রক্সিও বাফুফের কাছ থেকে অনাপত্তি পাওয়ার ব্যাপারে আশাবাদী। লিগে দ্বিতীয় স্থানে থাকা দলটিকে শিরোপা এনে দেওয়ার ছকও কষছেন তিনি।

“শেখ জামালের সভাপতির সঙ্গে আমার কথা হয়েছে। তিনি আফুসির জায়গায় আমাকে নেওয়ার আগ্রহ জানিয়েছেন। আমিও আগ্রহী তাদের সঙ্গে কাজ করতে। এখন বাফুফের কাছ থেকে অনুমতি মিললেই হয়।”

“শেখ জামাল লিগে ভালো অবস্থানে আছে। খেলোয়াড়দের অবস্থাও খারাপ নয়। এই দল নিয়ে সাফল্য পেতে চাই। বলতে পারেন, লিগের শিরোপার দিকেই প্রথম দৃষ্টি আমার।”