শেষ মুহূর্তে ফ্রান্সের বিপক্ষে হার এড়াল জার্মানি

আলেকসঁদ লাকাজেতের জোড়া গোলে জার্মানিকে হারানোর পথেই ছিল ফ্রান্স। কিন্তু শেষ মুহূর্তের গোলে ড্রয়ের স্বস্তি নিয়ে মাঠ ছেড়েছে বিশ্বচ্যাম্পিয়নরা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 Nov 2017, 10:23 PM
Updated : 14 Nov 2017, 10:23 PM

কোলনে মঙ্গলবার রাতে দুই দলের প্রীতি ম্যাচটি ২-২ ড্র হয়। দ্বিতীয়ার্ধের যোগ করা সময়ে জার্মানিকে সমতায় ফেরা গোল এনে দেন লার্স স্টিনডল।

৩৩তম মিনিটে স্বাগতিক সমর্থকদের হতাশ করে এগিয়ে যায় ফ্রান্স। সতীর্থের বাড়ানো বল ধরে এক ডিফেন্ডারকে কাটানোর পর আগুয়ান গোলরক্ষককে বোকা বানিয়ে অতঁনি মার্সিয়াল বল বাড়ান লাকাজেতকে। ফাঁকা পোস্টে অনায়াসে লক্ষ্যভেদ করেন আর্সেনালের এই ফরোয়ার্ড।

দ্বিতীয়ার্ধের শুরুর দিকে সমতায় ফেরে ২০১৪ সালের ব্রাজিল বিশ্বকাপের চ্যাম্পিয়ন জার্মানি। ৫৬তম মিনিটে মেসুত ওজিলের ডিফেন্স চেরা পাস নিয়ন্ত্রণে নিয়ে গোলরক্ষককে একা পেয়ে টিমো ভেরনার সহজেই সমর্থকদের মুখে হাসি ফেরান।

৭১তম মিনিটে লাকাজেতের গোলে ফের এগিয়ে যায় ইউরো চ্যাম্পিয়নশিপের রানার্সআপ ফ্রান্স। পিএসজির ফরোয়ার্ড কিলিয়ান এমবাপের নিখুঁত পাস অফসাইডের ফাঁদ ভেঙে নিয়ন্ত্রণে নিয়ে জার্মান গোলরক্ষক কেভিন ট্রাপকে পরাস্ত করেন ২৬ বছর বয়সী এই ফরোয়ার্ড।

দ্বিতীয়ার্ধের যোগ করা সময়ে ওজিলের থেকে পাওয়া বল মারিও গোটশে বাড়ান স্টিনডলকে, বরুসিয়া মনশেনগ্লাডবাখের এই ফরোয়ার্ড কাছের পোস্ট দিয়েই লক্ষ্যভেদ করে স্বস্তি ফেরান জার্মানদের মুখে।