শেখ জামালের কাছে আবারও হারল মোহামেডান

মোহামেডান স্পোর্টিং ক্লাবকে আবারও হারের স্বাদ দিয়েছে শেখ জামাল ধানমণ্ডি ক্লাব। বাংলাদেশ প্রিমিয়ার লিগের দ্বিতীয় পর্বের ম্যাচে ৩-০ ব্যবধানে জিতেছে দলটি।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 Nov 2017, 12:40 PM
Updated : 14 Nov 2017, 01:41 PM

এ নিয়ে শেখ জামালের কাছে টানা তিন ম্যাচে হারল মোহামেডান। লিগের প্রথম পর্বে ২-০ ব্যবধানে আর এর আগে ফেডারেশন কাপে ১-০ গোলে হেরেছিল তারা।

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে মঙ্গলবার ম্যাচের ষোড়শ মিনিটেই এগিয়ে যেতে পারত শেখ জামাল। সতীর্থের বাড়ানো বল নিয়ন্ত্রণে নিয়ে গোলরক্ষককে একা পেয়েও লক্ষ্যভ্রষ্ট শট নেন রাফায়েল ওডোইন।

২১তম মিনিটে সুযোগ পায় মোহামেডানও। ডান দিক দিয়ে আক্রমণে ওঠা নাইজেরিয়ান ফরোয়ার্ড স্যামসন ইলিয়াসুর দুর্বল শট সোজা গোলরক্ষকের গ্লাভসে জমে যায়।

প্রতিআক্রমণ থেকে শেখ জামালের এগিয়ে যাওয়ার আরেকটি ভালো সুযোগ নষ্ট হয় ২৯তম মিনিটে। মাঝ মাঠ থেকে সতীর্থের লম্বা করে বাড়ানো বল গোলরক্ষক রাসেল মাহমুদ লিটন ও ডিফেন্ডারের আসাদুজ্জামান বাবলু ভুলে পেয়ে যান রাফায়েল। কিন্তু ফাঁকা পোস্টে লক্ষ্যভেদ করতে পারেননি নাইজেরিয়ার এই ফরোয়ার্ড।

৩৯তম মিনিটে কাঙ্ক্ষিত গোলের দেখা পায় শেখ জামাল। ডান দিক দিয়ে ডি বক্সে ঢুকে মোহাম্মদ জাভেদ খানের জোরালে শট ঝাঁপিয়ে পড়ে ফেরান রাসেল মাহমুদ লিটন। এরপর গাম্বিয়ান ফরোয়ার্ড সলোমন কিংয়ের ফিরতি শট অবশ্য আটকাতে পারেননি মোহামেডান গোলরক্ষক।

৪৯তম মিনিটে জাহিদ পারভেজের কর্নারে হেড করে লক্ষ্যভেদ করেন প্রথমার্ধে একাধিক সুযোগ নষ্ট করা রাফায়েল। চার মিনিট পর নাইজেরিয়ান এই ফরোয়ার্ডের বাড়ানো বলে হেড করে জাহিদ স্কোরলাইন ৩-০ করেন।

৮০তম মিনিটে ডি-বক্সের ভেতর থেকে কিংসলে চিগোজির বদলি হিসেবে নামা ফরোয়ার্ড অগাস্টিন ওয়ালসনের শট ক্রসবারে লাগলে সান্ত্বনার গোলও পায়নি মোহামেডান।

১২ ম্যাচে অষ্টম জয় পাওয়া শেখ জামাল ২৭ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে উঠে এসেছে। পঞ্চম হারের স্বাদ পাওয়া মোহামেডান ১৭ পয়েন্ট নিয়ে আছে পঞ্চম স্থানে। ২৯ পয়েন্ট নিয়ে শীর্ষে চট্টগ্রাম আবাহনী।