বিশ্বকাপে গ্রুপ পর্বে স্পেনকে এড়াতে চান মেসি

বাছাইপর্বের কঠিন পথচলা শেষে মিলেছে মূলপর্বের টিকেট। লক্ষ্য এবার বিশ্ব জয়ের। স্বপ্ন পূরণের প্রথম ধাপে বিশ্বকাপের গ্রুপ পর্বে স্পেনকে এড়াতে চান আর্জেন্টিনার অধিনায়ক লিওনেল মেসি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 Nov 2017, 04:24 PM
Updated : 8 Nov 2017, 04:24 PM

২০১৮ রাশিয়া বিশ্বকাপের দক্ষিণ আমেরিকা অঞ্চলের বাছাইপর্ব থেকে একসময় ছিটকে পড়ার শঙ্কায় পড়ে গিয়েছিল আর্জেন্টিনা। তবে শেষ রাউন্ডে মেসির দুর্দান্ত হ্যাটট্রিকে একুয়েডরকে ৩-১ গোলে হারিয়ে সরাসরিই বিশ্বকাপে উঠে যায় দুবারের বিশ্ব চ্যাম্পিয়নরা।

ক্লাব ফুটবলে বার্সেলোনার জার্সিতে সব শিরোপা একাধিকবার জিতেছেন মেসি। কিন্তু জাতীয় দলের হয়ে তার অর্জনের ভাণ্ডার একেবারে খালি। ২০১৪ বিশ্বকাপের ফাইনালে উঠলেও জার্মানির বিপক্ষে শেষ মুহূর্তে গোল খেয়ে স্বপ্নভঙ্গ হয় আর্জেন্টিনা। পরের দুবছর টানা কোপা আমেরিকার ফাইনালে উঠেও রানার্সআপ হয়েই সন্তুষ্ট থাকতে হয়। আসছে বিশ্বকাপ জিতেই হতাশার সে পথচলার ইতি টানতে চান পাঁচবারের বর্ষসেরা ফুটবলার।

আগামী বিশ্বকাপের স্বাগতিক রাশিয়া ও নাইজেরিয়ার বিপক্ষে দুটি প্রীতি ম্যাচ খেলতে বর্তমানে রাশিয়া অবস্থান করছে আর্জেন্টিনা দল। সেখানেই এক সাক্ষাৎকারে বিশ্বকাপ নিয়ে ভাবনার কথা বলেন মেসি।

“বিশ্বকাপের গ্রুপে আমি স্পেনকে এড়াতে চাইবো। কারণ তারা খুব কঠিন প্রতিপক্ষ।”

মেসির মতে, এবারের বিশ্বকাপে ফেভারিটের তালিকায় ২০১০ সালের চ্যাম্পিয়ন স্পেন ছাড়া থাকবে পাঁচবারের বিশ্বকাপজয়ী ব্রাজিল, চারবারের চ্যাম্পিয়ন জার্মানি ও ১৯৯৮ সালের শিরোপাজয়ী ফ্রান্স।  

অন্যদের এগিয়ে রাখলেও নিজেদেরও ভালো সম্ভাবনা দেখছেন মেসি। বিশ্বকাপ জিতলে কি করবেন?-জবাবে তিনি বলেন, “আমরা যদি বিশ্বকাপ জিতি, ওয়াদা করছি, সান নিকোলাসে (বুয়েনস আইরেস থেকে ১৬৫ মাইল দূরের শহর) হেঁটে যাব আমি।”

“আমাদের সব চাওয়া একটাই-বিশ্বকাপ জয়।”

ক্লাব ফুটবলে তার ভবিষ্যত ভাবনা নিয়েও কথা বলেন মেসি। বার্সেলোনার হয়ে তার বর্তমান চুক্তি শেষ হবে আগামী বছর। দলটির সঙ্গে তার নতুন চুক্তি হওয়া নিয়ে গুঞ্জন অনেক দিন ধরে চললেও এখনও তাতে সই করেননি তিনি।

এ বিষয়ে নিশ্চিত করে কিছু বলেননি মেসি। তবে আর্জেন্টিনায় শৈশবের ক্লাব নিওয়েলস ওল্ড বয়েজে ভবিষ্যতে ফিরে যাওয়ার ইচ্ছার কথা আবারও জানান ৩০ বছর বয়সী এই ফুটবলার।