দারুণভাবে ফেরার প্রত্যাশা সুয়ারেসের

মৌসুমের শুরু থেকে ফর্মহীনতায় ভুগছেন লুইস সুয়ারেস। মাঝে কিছুদিন আবার চোটের কারণে কাটাতে হয়েছে মাঠের বাইরে। তবে এবারের আন্তর্জাতিক বিরতি শেষে চমৎকারভাবে ফেরার ব্যাপারে দৃঢ় প্রতিজ্ঞ বার্সেলোনা তারকা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 Nov 2017, 10:51 AM
Updated : 8 Nov 2017, 11:11 AM

হাঁটুর চোটের কারণে গত অগাস্ট-সেপ্টেম্বরে চার সপ্তাহ দলের বাইরে ছিলেন সুয়ারেস। চোট কাটিয়ে ফিরলেও এখন পর্যন্ত তাকে স্বরূপে দেখা যায়নি। সব প্রতিযোগিতা মিলিয়ে ১৪ ম্যাচ খেলে করেছেন মাত্র ৩ গোল। তাতে তার পারফরম্যান্স হয়েছে প্রশ্নবিদ্ধ ও সমালোচিত।

আগামী কয়েক দিনে পোল্যান্ড ও অস্ট্রিয়ার সঙ্গে দুটি প্রীতি ম্যাচ খেলবে উরুগুয়ে। ম্যাচ দুটিতে অবশ্য খেলবেন না সুয়ারেস। পুরোপুরি ফিট হতে ও বার্সেলোনার হয়ে সেরা ফর্মে ফিরতে এই সময়টাকে একটা সুযোগ হিসেবে দেখছেন আক্রমণভাগের এই খেলোয়াড়।

স্প্যানিশ ক্রীড়া দৈনিক স্পোর্তকে সুয়ারেস বলেন, "এই দুই সপ্তাহে বিশ্রামে নিব এবং ভালোভাবে সেড়ে উঠব। দারুণভাবে ফিরব আমি।"

"চোটে পড়ার পর হাঁটুটা নিয়ে আমি অনেক তাড়াহুড়ো করেছি। দীর্ঘ পথচলায় এটা আপনার ক্ষতি করতে পারে। শারীরিকভাবে আমার উপর অনেক চাপ ছিল… এখন পর্যন্ত আমি কোনো বিরতি পাইনি।"

আগামী শুক্রবার পোল্যান্ডের সঙ্গে খেলার পর মঙ্গলবার অস্ট্রিয়ার মুখোমুখি হবে উরুগুয়ে। সুয়ারেসের মতে, এই ম্যাচ দুটি জাতীয় দল নির্বাচনের ক্ষেত্রে তেমন কোনো প্রভাব ফেলবে না।

হাঁটুর চোট এখনও বোধ করছেন কি-না, এমন প্রশ্নের জবাবে সুয়ারেস বলেন, "না, না, না, কোনো অস্বস্তি নেই; কেবল সাবধানতা।… চিকিৎসা চালিয়ে যাচ্ছি, আর কোনো ব্যথাই থাকবে না।"

সুয়ারেস গোল খরায় ভুগলেও দারুণ ছন্দে আছে বার্সেলোনা। লা লিগায় এখন পর্যন্ত অপরাজিত থাকা কাতালুনিয়ার ক্লাবটি ১১ ম্যাচে ৩১ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে। দ্বিতীয় স্থানে থাকা ভালেন্সিয়ার চেয়ে ৪ পয়েন্টে এগিয়ে আছে এরনেস্তো ভালভেরদের দল।