শ্রীলঙ্কাকে হারিয়ে শেষের লক্ষ্য বাংলাদেশের

জয় দিয়ে এএফসি অনূর্ধ্ব-১৯ চ্যাম্পিয়নশিপের বাছাই শেষ করার লক্ষ্য বাংলাদেশের। দলের উন্নতিতে খুশি কোচ মাহবুব হোসেন রক্সিও শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচে লক্ষ্যপূরণের ব্যাপারে দারুণ আশাবাদী।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 Nov 2017, 04:39 PM
Updated : 7 Nov 2017, 04:40 PM

তাজিকিস্তানের হিসোর সেন্ট্রাল স্টেডিয়ামে আগামী বুধবার বাংলাদেশ সময় বেলা ৩টায় ‘বি’ গ্রুপের শেষ ম্যাচে মুখোমুখি হবে দুই দল।

বাছাইয়ে গত তিন ম্যাচের পারফরম্যান্সে শ্রীলঙ্কার চেয়ে ঢের এগিয়ে বাংলাদেশ। স্বাগতিক তাজিকিস্তানকে গোলশূন্য ড্রয়ে রুখে দেওয়ার পর ১-০ গোলে মালদ্বীপকে হারায় রক্সির দল। তৃতীয় ম্যাচে দারুণ লড়াইয়ের পর যোগ করা সময়ের আত্মঘাতী গোলে উজবেকিস্তানের কাছে হারে বাংলাদেশ।

অন্যদিকে মালদ্বীপের সঙ্গে ২-২ ড্রয়ের পরের দুই ম্যাচে বড় ব্যবধানে হারে শ্রীলঙ্কা। উজবেকিস্তানের কাছে ১০-০ ব্যবধানে উড়ে যাওয়ার পর তাজিকিস্তানের কাছে হজম করে ৬ গোল। শ্রীলঙ্কার বিপক্ষে জয়ের ব্যাপারে তাই দারুণ আশাবাদী বাংলাদেশ কোচ রক্সি।

“উজবেকিস্তান ম্যাচের পর দলের সবার মনোবল উচুঁতে এবং ছেলেরা এখন আরও আত্মবিশ্বাসী। আমরা শ্রীলঙ্কার বিপক্ষে আমাদের সেরাটা খেলার চেষ্টা করব; জয় এবং তিন পয়েন্ট পাওয়ার চেষ্টা করব।”

“আমাদের দুর্ভাগ্য যে, আমরা উজবেকিস্তানের কাছে হেরেছি। তবে সততার সঙ্গে বলতে পারি, বাংলাদেশের ফুটবল দিনকে দিন উন্নতি করছে।”

বাছাইয়ে ১০ গ্রুপের চ্যাম্পিয়ন ও সেরা পাঁচ রানার্সআপ এবং আয়োজক দেশসহ ১৬ দল নিয়ে হবে মূল পর্ব। টানা তিন জয়ে ৯ পয়েন্ট নিয়ে শীর্ষে থাকা উজবেকিস্তানের সঙ্গে বুধবারই মুখোমুখি হবে ৭ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে থাকা তাজিকিস্তান। ৪ পয়েন্ট নিয়ে বাংলাদেশ গ্রুপে তৃতীয়। মালদ্বীপ ও শ্রীলঙ্কার পয়েন্ট ১ করে।