মোরাতার গোলে ইউনাইটেডকে হারাল চেলসি

ম্যাচ জুড়ে আধিপত্য করলেও জয় পেতে কষ্ট হয়েছে চেলসির। ইংলিশ প্রিমিয়ার লিগে আলভারো মোরাতার একমাত্র গোলে ম্যানচেস্টার ইউনাইটেডকে হারিয়েছে আন্তোনিও কন্তের দল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 Nov 2017, 06:54 PM
Updated : 5 Nov 2017, 06:54 PM

চেলসির মাঠ স্ট্যামফোর্ড ব্রিজে রোববার ম্যাচের শুরুতেই পিছিয়ে পড়তে বসেছিল ইউনাইটেড। সপ্তম মিনিটে ফিল জোন্স নিজেদের জালে বল জড়িয়ে দিলেও মোরাতা পেছন থেকে তাকে ধাক্কা দেওয়ায় গোল দেননি রেফারি।

চ্যাম্পিয়ন্স লিগে এএস রোমার কাছে আগের ম্যাচে ৩-০ গোলে হেরে আসা চেলসি প্রথমার্ধে ইউনাইটেডের ওপর ছড়ি ঘোরায়। কিন্তু গোলের সুযোগ কাজে লাগাতে পারেনি দলটি। তিমোয়ে বাকাইয়োকো ডি-বক্সের ভেতর থেকে পোস্টের বাইরে শট নেন। অষ্টাদশ মিনিটে ডি-বক্সের ঠিক বাইরে থেকে এডেন হ্যাজার্ডের জোরালো শট দাভিদ দে হেয়া ফিস্ট করার পর ফিরতি বলে সেস ফাব্রেগাসের হেড বাইরের জালে জড়ায়।

ওল্ড ট্র্যাফোর্ডে চ্যাম্পিয়ন্স লিগে বেনিফকাকে ২-০ গোলে হারিয়ে স্ট্যামফোর্ড ব্রিজে আসা ইউনাইটেডের খেলায় দ্বিতীয়ার্ধেও ধার ফেরেনি। ৫৫তম মিনিটে স্পেনের দুই খেলোয়াড়ের সম্মিলিত প্রচেষ্টায় চেলসি কাঙ্ক্ষিত গোল পেলে আরও কোণঠাসা হয়ে পড়ে মরিনিয়োর দল। ডান দিক থেকে সিজার আসপিলিকুয়েতার লম্বা করে বাড়ানো ক্রসে মোরাতার মাপা হেডে নড়তেও পারেননি গোলরক্ষক দাভিদ দে হেয়া।

৬২তম মিনিটে মাঝমাঠে মিখিতারিয়ানকে তুলে মারোয়ান ফেলাইনি এবং আক্রমণভাগের শক্তি বাড়াতে ডিফেন্ডার জোন্সকে তুলে ফরোয়ার্ড অতঁনি মার্সিয়ালকে নামান মরিনিয়ো।

মার্কাস র‌্যাশফোর্ড-রোমেলু লুকাকুর সঙ্গে মার্সিয়াল যোগ দিলেও চেলসির রক্ষণে চিড় ধরাতে পারেনি ইউনাইটেডের আক্রমণভাগ।

শেষ দিকে গোলের জন্য মরিয়া হয়ে ওঠে ইউনাইটেড। ৮২তম মিনিটে র‌্যাশফোর্ডের বাড়ানো বলে দূরের পোস্টে থাকা ফেলাইনি হেড করতে ব্যর্থ হন। এরপর বেলজিয়ামের এই মিডফিল্ডারের শট ফিরিয়ে চেলসির ত্রাতা তার স্বদেশি গোলরক্ষক থিবো কর্তোয়া।

দ্বিতীয়ার্ধের যোগ করা সময়ে গোলরক্ষককে একা পেয়েও মোরাতা তালগোল পাকিয়ে ফেলায় ব্যবধান বাড়াতে পারেনি স্বাগতিকরা। তবে এই মোরাতার গোলেই দুই দফা চেলসির কোচ থাকা জোসে মরিনিয়োর চেনা আঙিনায় ফেরাটা সুখের হয়নি।

১১ ম্যাচে ২২ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে আছে বর্তমান চ্যাম্পিয়ন চেলসি। ২৩ পয়েন্ট নিয়ে দ্বিতীয় ইউনাইটেড।

রোববার অন্য ম্যাচে আর্সেনালকে নিজেদের মাঠে ৩-১ গোলে হারিয়ে টানা নবম জয়ে ৩১ পয়েন্ট নিয়ে ম্যানচেস্টার সিটির শীর্ষস্থান আরও শক্ত করেছে।

নিজেদের মাঠে ক্রিস্টাল প্যালেসকে ১-০ গোলে হারানো টটেনহ্যাম হটস্পার ২৩ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে রয়েছে।