আগুয়েরো-জেসুস-ব্রুইনের গোলে আর্সেনালকে হারাল সিটি

প্রিমিয়ার লিগে উড়তে থাকা ম্যানচেস্টার সিটিকে রুখতে পারল না আর্সেনাল। সের্হিও আগুয়েরো, গাব্রিয়েল জেসুস ও কেভিন ডি ব্রুইনের গোলে দারুন জয়ে শীর্ষস্থান আরও পোক্ত করেছে পেপ গুয়ার্দিওলার দল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 Nov 2017, 04:33 PM
Updated : 5 Nov 2017, 04:35 PM

নিজেদের মাঠে ৩-১ গোলে জিতেছে সিটি। চলতি লিগে এটি তাদের টানা নবম জয়।

ইতিহাদ স্টেডিয়ামে ম্যাচের দ্বাদশ মিনিটেই এগিয়ে যেতে পারত সিটি। আগুয়েরোর বাড়ানো বল ধরে লেরয় সানের ক্রস দূরের পোস্ট দিয়ে বেরিয়ে যাওয়ার আগে ইংলিশ ফরোয়ার্ড রাহিম স্টার্লিং আলতো টোকা দিতে ব্যর্থ হন।

আর্সেনালের রক্ষণে চাপ ধরে রেখে ১৯তম মিনিটে এগিয়ে যায় সিটি। প্রথম প্রচেষ্টা পেতর চেক ফেরানোর পর ফিরতি সুযোগ কাজে লাগান কেভিন ডি ব্রুইনে। ফের্নান্দিনিয়োর সঙ্গে একবার বল দেওয়া নেওয়া করে বাঁ পায়ের জোরালো শটে গোলরক্ষককে পরাস্ত করেন বেলজিয়ামের এই ফরোয়ার্ড। চলতি মৌসুমে এটি সিটির পঞ্চাশতম গোল।

প্রথমার্ধের শেষ দিকে ব্যবধান বাড়িয়ে নেওয়ার দুটি সুযোগ নষ্ট হয় সিটির। ৩৭তম মিনিটে ডান দিক দিয়ে আক্রমণে ওঠা স্টার্লিং গোলরক্ষকে একা পেয়েও শট না দিয়ে বাঁ দিকে থাকা সানেকে বাড়ান। কিন্তু বলের গতি বেশি থাকায় জার্মানির এই মিডফিল্ডার নাগাল পাননি। পরের মিনিটে গোলমুখ থেকে আর্জেন্টাইন ফরোয়ার্ড আগুয়েরো দিতে পারেননি দরকারি টোকা।

দ্বিতীয়ার্ধের শুরুতে আগুয়েরোর স্পট কিক পোস্টের ভেতরের কোণায় লেগে জালে জড়ালে আর্সেনাল আরও কোণঠাসা হয়ে পড়ে। সতীর্থের বাড়ানো বল অফসাইডের ফাঁদে ভেঙে নিয়ন্ত্রণে নেওয়া স্টার্লিংকে স্পেনের ডিফেন্ডার নাচো মনরিয়াল ফাউল করলে পেনাল্টির বাঁশি বাজিয়েছিলেন রেফারি।

চলতি লিগে টটেনহ্যাম হটস্পারের হ্যারি কেইনের সঙ্গে ৮ গোল নিয়ে যৌথভাবে শীর্ষে রয়েছেন আগুয়েরো।

৫৬তম মিনিটে আর্সেনালের নাইজেরিয়ান ফরোয়ার্ড অ্যালেক্স আইওবির দূরপাল্লার শট ফেরান গোলরক্ষক। ওয়েলসের মিডফিল্ডার অ্যারন র‌্যামজি অবশ্য ধাক্কা দিয়ে বলসহ এদারসনকে গোললাইন পার করিয়ে দেন। রেফারি অবশ্য র‌্যামজির ফাঁদে পা দেননি।

আর্সেনাল ম্যাচে ফেরে ৬৫তম মিনিটে। আইওবির থেকে র‌্যামজি হয়ে পাওয়া বল ধরে ডান দিক দিয়ে ডি বক্সে ঢুকে ডান পায়ের জোরালো শটে গোলরক্ষকের পায়ের ফাঁক দিয়ে লক্ষ্যভেদ করেন ফরাসি ফরোয়ার্ড আলেকসঁদ লাজাকেত।

একটু পর দাভিদ সিলভার ফ্লিক খুঁজে পায় দূরের পোস্টে থাকা জেসুসকে। ব্রাজিলের এই ফরোয়ার্ড গোলরক্ষক বরাবর শট নিলে ব্যবধান বাড়াতে পারেনি সিটি।

৭৪তম মিনিটের সুযোগটি আর নষ্ট করেননি জেসুস। সিলভার বাড়ানো বল ধরে অনায়াসে পরাস্ত করেন গোলরক্ষককে। তবে জেসুসকে বাড়ানো বলের নিয়ন্ত্রণ নেওয়ার সময় সিলভা অফসাইডে ছিলেন বলেই দেখা গেছে ভিডিও রিপ্লেতে।

১১ ম্যাচে দশ জয় ও এক ড্রয়ে ৩১ পয়েন্ট সিটির। ১৯ পয়েন্ট নিয়ে গোল পার্থক্যে ষষ্ঠ স্থানে আর্সেনাল।