মামলায় জেতা অর্থ দান করলেন মেসি

কথা রেখেছেন লিওনেল মেসি। একটি পত্রিকার বিরুদ্ধে মানহানির মামলায় জিতে এ থেকে পাওয়া প্রায় পৌনে ৭৩ হাজার ইউরো চিকিৎসকদের দাতব্য সংগঠন ‘ডক্টরস উইদাউট বর্ডার্স’কে দান করে দিয়েছেন আর্জেন্টিনার এই ফরোয়ার্ড।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 Nov 2017, 11:22 AM
Updated : 3 Nov 2017, 11:22 AM

২০১৪ সালের বিশ্বকাপের ফাইনালে জার্মানির কাছে আর্জেন্টিনার হারের পর মেসির সমালোচনা করে একটি প্রতিবেদন ছাপায় মাদ্রিদ ভিত্তিক স্প্যানিশ দৈনিক লা রাসন। সাংবাদিক আলফনসো উসিয়ার লেখা প্রতিবেদনটিতে সমালোচনারও বাইরে গিয়ে দাবি করা হয় মেসি পরাচুলা পরেছিলেন এবং কর্মক্ষমতাবর্ধক ড্রাগ ন্যানড্রোলোন নিয়েছিলেন।
 
বার্সেলোনার একটি আদালত রায় দিয়েছিল প্রতিবেদনের এসব কথা ‘অপ্রয়োজনীয় ও অপ্রাসঙ্গিক’। সুপ্রিম কোর্টও এর সঙ্গে একমত হয়।
 
গত বছর আদালতের রায়ে বলা হয়, মেসিকে নিয়ে করা প্রতিবেদনটি মতামতধর্মী লেখার সীমা অতিক্রম করে গিয়েছিল। এ ঘটনায় লা রাসন পত্রিকার সম্পাদক ও লেখককে মেসিকে প্রায় ৭২ হাজার ৭৮৩ ইউরো ক্ষতিপূরণ নিতে নির্দেশ দেন আদালত।
 
তখন মেসি ক্ষতিপূরণ পেলে তা দান করার কথা জানিয়েছিলেন। এর ১৭ মাস পর বৃহস্পতিবার সুপ্রিম কোর্টে মামলাটির সমাপ্তি ঘটল। মেসি তার ক্ষতিপূরণের অর্থ দাতব্য সংস্থাটিতে দান করে দেন বলে নিশ্চিত করে পাঁচ বারের বর্ষসেরা এই ফুটবলারের ব্যবস্থাপনা প্রতিষ্ঠান।