অ্যানফিল্ডে দাপুটে জয় লিভারপুলের

গোলশূন্য প্রথমার্ধের পর দ্বিতীয়ার্ধে তিন-তিনটি গোল পেলো লিভারপুল। দাপুটে জয়ে চ্যাম্পিয়ন্স লিগের নকআউট পর্বে ওঠার আশা ভালোভাবেই টিকিয়ে রেখেছে ইয়ুর্গেন ক্লপের দল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 Nov 2017, 10:39 PM
Updated : 1 Nov 2017, 10:56 PM

নিজেদের মাঠ অ্যানফিল্ডে বুধবার রাতে ‘ই’ গ্রুপের ম্যাচে মারিবোরকে ৩-০ গোলে হারানো লিভারপুল ৪ ম্যাচ শেষে ৮ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে। স্পার্তাক মস্কোর মাঠ থেকে ২-১ গোলের জয় নিয়ে ফেরা সেভিয়া ৭ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে। স্পার্তাকের পয়েন্ট ৫, মারিবোরের ১।

দ্বিতীয়ার্ধের শুরুতেই এগিয়ে যায় লিভারপুল। ৪৯তম মিনিটে ট্রেন্ট অ্যালেক্স্যান্ডার আরনল্ডের বাড়ানো ক্রসে ডি বক্সের ভেতর থেকে আলতো করে পা ছুঁইয়ে গোলরক্ষককে পরাস্ত করেন মিশরের ফরোয়ার্ড মোহামেদ সালাহ।

৫৩তম মিনিটে জেমস মিলনার পেনাল্টি মিস করলেও ৬৪তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করে নেয় লিভারপুল। মিলনারকে বল বাড়িয়ে বক্সের দিকে ছুটে যাওয়া এমরে কান ফিরতি পাস থেকে জোরালো শটে গোলরক্ষককে পরাস্ত করেন।

৯০তম মিনিটে মারিবোরের ম্যাচে ফেরার আশা শেষ করে দেয় ড্যানিয়েল স্টারিজের গোল। আলবের্তো মোরেনোর ক্রস ডি বক্সের ভেতর থেকে সহজেই জালে পৌঁছে দেন ইংলিশ এই ফরোয়ার্ড।

‘এফ’ গ্রুপে নাপোলিকে ৪-২ গোলে হারিয়ে শেষ ষোলোয় উঠে গেছে ম্যানচেস্টার সিটি। চার ম্যাচের সবকটিতে জেতা পেপ গুয়ার্দিওলার দলের পয়েন্ট ১২।

এই গ্রুপের আরেক ম্যাচে ফেইনুর্ডের বিপক্ষে ৩-১ গোলে জেতা শাখতার দোনেৎস্ক ৯ পয়েন্ট নিয়ে আছে দ্বিতীয় স্থানে। নাপোলির পয়েন্ট ৩। এখনও কোনো পয়েন্ট না পাওয়া ফেইনুর্ডের নকআউট পর্বের আশা শেষ।