সতীর্থদের প্রশংসায় হ্যাটট্রিক হিরো কুরজাওয়া

আন্ডারলেখটের বিপক্ষে পিএসজির বিশাল জয়ে হ্যাটট্রিক করতে পেরে দারুণ খুশি লেইভিন কুরজাওয়া। ক্যারিয়ারের প্রথম গড়া এই কীর্তিতে অবদান রাখা সতীর্থদের উচ্ছ্বসিত প্রশংসা করেছেন ফরাসি এই ডিফেন্ডার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 Nov 2017, 10:30 AM
Updated : 1 Nov 2017, 10:30 AM

নিজেদের মাঠে মঙ্গলবার রাতে চ্যাম্পিয়ন্স লিগের ‘বি’ গ্রুপের ম্যাচে বেলজিয়ামের আন্ডারলেখটকে ৫-০ গোলে উড়িয়ে দেয় পিএসজি। প্রথমার্ধে মার্কো ভেরাত্তি ও নেইমার দলকে এগিয়ে নেওয়ার পর দ্বিতীয়ার্ধে তিন গোল করে সব আলো কেড়ে নেন লেফট ব্যাক কুরজাওয়া।

এই জয়ে দুই ম্যাচ বাকি থাকতেই ইউরোপ সেরা প্রতিযোগিতার শেষ ষোলোর টিকিট নিশ্চিত করেছে উনাই এমেরির দল।

ম্যাচের ৫২তম মিনিটে নেইমারের ফ্রি-কিক পোস্টে লেগে ফিরে আসলে বল জালে জড়ান কুরজাওয়া। দ্বিতীয় গোলটি করেন দানি আলভেসের ক্রস থেকে ডাইভিং হেডে। এর ছয় মিনিট পর আনহেল দি মারিয়ার পাস থেকে তৃতীয় গোল করেন রক্ষণভাগের এই খেলোয়াড়।

ম্যাচ শেষে কুরজাওয়া বলেন, “এই হ্যাটট্রিক আমাকে অনেক আনন্দ দিচ্ছে- এটা আমার পেশাদার ক্যারিয়ারে প্রথম হ্যাটট্রিক। মাঠে আমরা সবাই নিজেদের উপভোগ করেছি। সেই সঙ্গে আমরা আমাদের সমর্থকদের অনেক আনন্দ দিয়েছি।”

“(হ্যাটট্রিক করে) আমি অবাক হয়েছিলাম। কারণ, আমি ডিফেন্ডার। আমি এর আগেও গোল করেছি। কিন্তু তিনটি গোল অনেক বেশি। কৃতিত্বটা আমার সতীর্থদের। কারণ, তারা না থাকলে আমার এই তিন গোল করা হতো না।”

গ্রুপ পর্বে এখন পর্যন্ত চার ম্যাচের কোনোটিতে গোল হজম করেনি পিএসজি। দলটির দুর্দান্ত রক্ষণভাগের অন্যতম সদস্য কুরজাওয়া। তবে রক্ষণভাগের নিখুঁত পারফরম্যান্সে দলীয় নৈপুণ্য দেখছেন ২৫ বছর বয়সী এই খেলোয়াড়।

“আমরা কোনো গোল না খেতে নিজেদের মধ্যে একটা লক্ষ্য স্থির করেছি। এই মুহূর্তে আমরা অনেক গোল করছি এবং গোল হমজও করছি না। গোলরক্ষক, ফরোয়ার্ড ও ডিফেন্ডারদের দিক থেকে প্রতিটা ম্যাচেই এটা একটা দলীয় প্রচেষ্টা।”