হিগুয়াইনে রক্ষা ইউভেন্তুসের

শুরুতে পিছিয়ে পড়া ইউভেন্তুস শেষ পর্যন্ত গনসালো হিগুয়াইনের গোলে ড্রয়ের স্বস্তি নিয়ে মাঠ ছেড়েছে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 31 Oct 2017, 10:31 PM
Updated : 1 Nov 2017, 08:02 PM

মঙ্গলবার রাতে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের ‘ডি’ গ্রুপে পর্তুগালের স্পোর্তিং লিসবনের সঙ্গে ১-১ গোলে ড্র করেছে সেরি আর চ্যাম্পিয়নরা।

প্রতিপক্ষের মাঠে ২০তম মিনিটেই পিছিয়ে পড়ে ইউভেন্তুস। জানলুইজ বুফ্ফন মার্তিন্সের শট ফেরালে ডি-বক্সে বল পেয়ে জোরালো শটে জালে পাঠান ব্রাজিলিয়ান ফরোয়ার্ড ব্রুনো সেজার।

সমতায় ফেরা গোলের নাগাল সেরি আর চ্যাম্পিয়নরা পায় ৭৯তম মিনিটে। হুয়ান কুয়াদ্রাদোর বাড়ানো পাস থেকে গোলরক্ষকের মাথার ওপর দিয়ে বল জালে পাঠান আর্জেন্টাইন ফরোয়ার্ড হিগুয়াইন।

৭ পয়েন্ট নিয়ে মাস্সিমিলিয়ানো আল্লেগ্রির দল আছে দ্বিতীয় স্থানে। ‘ডি’ গ্রুপের অপর ম্যাচে অলিম্পিয়াকোসের সঙ্গে গোলশূন্য ড্র করা বার্সেলোনা ১০ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে।

তৃতীয় স্থানে থাকা স্পোর্তিংয়ের পয়েন্ট; গ্রিসের অলিম্পিয়াকোসের ১।

‘বি’ গ্রুপে বেলজিয়ামের আন্ডারলেখটকে ৫-০ গোলে উড়িয়ে দুই ম্যাচ বাকি থাকতেই নক আউট পর্ব নিশ্চিত করেছে পিএসজি।

৪ ম্যাচে কোনো গোল না খাওয়া উনাই এমরির দলের পয়েন্ট ১২। গ্রুপের অপর ম্যাচে সেল্টিকের মাঠে ২-১ গোলের জয়ে ৯ পয়েন্ট নিয়ে শেষ ষোলোয় পিএসজির সঙ্গী হয়েছে বায়ার্ন মিউনিখ।

৩ পয়েন্ট স্কটল্যান্ডের দল সেল্টিকের। গ্রুপ পর্বে এখন পর্যন্ত কোনো গোলই করতে না পারা আন্ডারলেখটের পয়েন্ট শূন্য।

‘এ’ গ্রুপে নিজেদের মাঠ ওল্ড ট্র্যাফোর্ডে বেনফিকাকে ২-০ গোলে হারিয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড। ১২ পয়েন্ট নিয়ে শীর্ষে থাকা জোসে মরিনিয়োর দলকে সেরা ষোলো নিশ্চিত করতে হলে পরের দুই ম্যাচে এক পয়েন্ট পেলেই চলবে।

৬ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে এফসি বাসেল। সুইজারল্যান্ডের দলটিকে তাদের মাঠেই ২-১ গোলে হারানো সিএসকে মস্কো সমান পয়েন্ট নিয়ে গোল পার্থক্যে পিছিয়ে আছে তৃতীয় স্থানে। পর্তুগালের বেনফিকার পয়েন্ট শূন্য।

‘সি’ গ্রুপে নিজেদের মাঠে ইতালিয়ান ফরোয়ার্ড স্তেফান এল শারাউইর জোড়া গোলে চেলসিকে ৩-০ ব্যবধানে হারিয়েছে এএস রোমা। ৪ ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে ‘সি’ গ্রুপে শীর্ষে রয়েছে ইতালির দলটি। ৭ পয়েন্ট নিয়ে দ্বিতীয় ইংলিশ প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়ন চেলসি।

গ্রুপের অন্য ম্যাচে নিজেদের মাঠে কারাবাখের সঙ্গে ১-১ ড্র করা আতলেতিকো মাদ্রিদ ৩ পয়েন্ট নিয়ে আছে তৃতীয় স্থানে। দুই ড্রয়ে ২ পয়েন্ট পাওয়া আজারবাইজানের দল কারাবাখের আশাও কাগজে কলমে টিকে আছে।