টেবিল টেনিসে নতুন চ্যাম্পিয়ন জাভেদ

গত এগারো বছর জাতীয় টেবিল টেনিসের পুরুষ এককে রাজত্ব করেছেন মাহবুব বিল্লাহ ও মানস চৌধুরী। এতদিন পর সে বলয় ভাঙলেন জাভেদ আহমেদ।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 31 Oct 2017, 03:58 AM
Updated : 31 Oct 2017, 03:58 AM

পল্টনের শহীদ তাজউদ্দিন আহমেদ ইনডোর স্টেডিয়ামে সোমবার বাংলাদেশ সেনাবাহিনীর রকিকে ৪-২ সেটে হারিয়ে চ্যাম্পিয়ন হন বাংলাদেশ আনসার ও ভিডিপির এই খেলোয়াড়।

গত ১১ বারের মধ্যে পাঁচবার জাতীয় চ্যাম্পিয়ন ছিলেন মানস। ছয়বারের চ্যাম্পিয়ন মাহবুব। ডিফেন্ডিং চ্যাম্পিয়ন হিসেবে খেলতে নামা মাহবুবকে সেমি-ফাইনালে হারিয়ে প্রথমবারের মতো শিরোপা লড়াইয়ের মঞ্চে ওঠেন জাভেদ।

দারুণ জয়ের পর বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জাভেদ জানান, এতদিনের পরিশ্রমের ফল পাওয়ায় দারুণ খুশি তিনি।

“অবশ্যই ভালো লাগছে। এতদিনের পরিশ্রম সার্থক হয়েছে। মাহবুব ভাইকে সেমি-ফাইনালে হারানোয় আত্মবিশ্বাস বেড়ে গিয়েছিল। হাতে একটু ব্যথাও ছিল। কিন্তু শেষ পর্যন্ত আমি জিতেছি।”

“২০১২ থেকে জাতীয় দলে আছি। জাতীয় পর্যায়ে কোয়ার্টার-ফাইনাল পর্যন্ত খেলেছি। কিন্তু এবারই প্রথম। জয়টা আমি মাহবুব ভাইকে উৎসর্গ করছি। কেননা, তিনি সিনিয়র খেলোয়াড় এবং তার কাছ থেকে আমি অনেক কিছু শিখেছি।”

এ বছর ফেডারেশন কাপেরও শিরোপা জিতেছিলেন জাভেদ। ছেলেদের মতো মেয়েদের বিভাগেও এককের সেরা হয়েছে আনসারের প্রতিযোগী সোনম সুলতানা সোমা।

“গতবার আনসার ভালো সাফল্য পায়নি। গতবার যেমন সোমা আপা খেলতে পারেনি। এর আগেও আমি রকি ভাইয়ের বিপক্ষে জিতেছি, ফলে আত্মবিশ্বাস ছিল। মাহবুব ভাইকে হারানোর পর আত্মবিশ্বাস আরও বেড়ে গিয়েছিল।”