টটেনহ্যাম ম্যাচের আগে চোট নিয়ে দুশ্চিন্তা রিয়ালে

চ্যাম্পিয়ন্স লিগে টটেনহ্যাম হটস্পারের বিপক্ষে ফিরতি লেগের আগে রিয়াল মাদ্রিদের চোট পাওয়া খেলোয়াড়দের তালিকাটা বেশ লম্বা। ইসকো, রাফায়েল ভারানে, গ্যারেথ বেল ও কেইলর নাভাসকে ছাড়াই গ্রুপ পর্বের এই ম্যাচে মাঠে নামতে হতে পারে গতবারের চ্যাম্পিয়নদের।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 Oct 2017, 04:38 PM
Updated : 31 Oct 2017, 11:33 AM

কাফের চোটের কারণে এ মাসে কোনো ম্যাচে খেলেননি বেল। অবশ্য টটেনহ্যামের বিপক্ষে ম্যাচের আগেই তার সুস্থ হয়ে ওঠার ব্যাপারে আশাবাদী কোচ জিনেদিন জিদান। রোববার লা লিগায় জিরোনার কাছে ২-১ গোলে হারের পর সংবাদ সম্মেলনে তেমনটাই জানান তিনি। তবে সোমবার একা অনুশীলন করেছেন ওয়েলসের এই ফরোয়ার্ড।

অ্যাবডাক্টর পেশির চোটের কারণে গত তিন ম্যাচে খেলতে পারেননি মূল গোলরক্ষক নাভাস। লন্ডনের ওয়েম্বলিতে বুধবার বাংলাদেশ সময় রাত পৌনে ২টায় টটেনহ্যামের বিপক্ষে শুরু হতে যাওয়া ম্যাচে তার খেলার সম্ভাবনা খুব কম।

জিরোনার বিপক্ষে ম্যাচে যোগ হয়েছে নতুন দুশ্চিন্তা। প্রথমার্ধে চোট পেয়ে মাঠ ছাড়েন ডিফেন্ডার ভারানে। ধারণা করা হচ্ছে ঊরুতে চোট পেয়েছেন তিনি। আর পুরো ৯০ মিনিট খেললেও শেষ দিকে ঊরুর সমস্যা নিয়ে মাঠ ছাড়েন মিডফিল্ডার ইসকো। তারা দুজনেই সোমবার ইনডোরে অনুশীলন করেছেন।

দানি কারভাহাল ও মাতেও কোভাসিচ আগে থেকেই দলের বাইরে। সব মিলিয়ে মাউরিসিও পচেত্তিনোর দলের বিপক্ষে নিজের দল সাজানোটাই দুশ্চিন্তা হয়ে দাঁড়িয়েছে জিদানের।

‘এইচ’ গ্রুপের প্রথম তিন ম্যাচ থেকে দুই দলের পয়েন্ট সমান ৭। সান্তিয়াগো বের্নাবেউয়ে তাদের প্রথম লেগ ১-১ গোলে ড্র হয়েছিল।

বুধবার যে দলই জিতবে তাদেরই নকআউট পর্ব নিশ্চিত হয়ে যাবে।