ব্যালন ডি'অর এখনও অনেক দূর: এমবাপে

এবছর জিতেছেন 'গোল্ডেন বয়' অ্যাওয়ার্ড। স্বপ্ন আছে ভবিষ্যতে বর্ষসেরা ফুটবলার হওয়ার। তবে ব্যালন ডি'অর জিততে এখনও অনেক দূর যেতে হবে বলে মনে করেন পিএসজির কিলিয়ান এমবাপে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 Oct 2017, 03:26 PM
Updated : 29 Oct 2017, 03:38 PM

গত মৌসুমে মোনাকোর হয়ে দুর্দান্ত খেলেন ১৮ বছর বয়সী এই খেলোয়াড়। দলটির লিগ ওয়ানের শিরোপা জয় ও চ্যাম্পিয়ন্স লিগের সেমি-ফাইনাল খেলার পেছনে বড় অবদান ছিল তার। দারুণ ওই পারফরম্যান্সের সুবাদে ফ্রান্স ফুটবলের ব্যালন ডি'অর পুরস্কারের ৩০ জনের সংক্ষিপ্ত তালিকায় জায়গা করে নিয়েছেন এমবাপে।

তবে টানা দ্বিতীয়বারের মতো এবারও পুরস্কারটি জয়ে ক্রিস্তিয়ানো রোনালদোকেই ফেভারিট ভাবা হচ্ছে। সম্ভাবনা আছে বার্সেলোনার লিওনেল মেসি ও পিএসজির নেইমারেরও। গত সপ্তাহে মেসি-নেইমারকে পিছনে ফেলে 'দ্যা বেস্ট ফিফা মেনস প্লেয়ার' পুরস্কার জিতেন রিয়াল মাদ্রিদের এই ফরোয়ার্ড।

ফ্রান্সের হয়ে আন্তর্জাতিক পর্যায়ে সাফল্য অর্জন করতে পারলে আধুনিক যুগের সেরাদের একজন হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করতে পারবেন বলে বিশ্বাস এমবাপের।

"ব্যালন ডি'অর জিততে আমার এখনও অনেক ধাপ বাকি। আমি এখনও শিখছি।"

"আমি যদি বড় মাপের খেলোয়াড় হতে চাই তাহলে আমাকে ফ্রান্স দলে নিজেকে মেলে ধরতে হবে। আর আমি এটাই করতে চাই।"

গত অগাস্টে মোনাকো থেকে ধারে পিএসজিতে নাম লেখান এমবাপে।  তরুণ ফরাসি এই ফরোয়ার্ড, এদিনসন কাভানি ও বিশ্বের সবচেয়ে দামি ফুটবলার নেইমার মিলে বিধ্বংসী এক আক্রমণত্রয়ী পেয়েছে প্যারিসের ক্লাবটি।