সান সিরোয় শততম গোল পাওয়াটা ভাগ্যে ছিল: হিগুয়াইন

এসি মিলানের বিপক্ষে দলকে জয় পাইয়ে দেওয়ার পথে সেরি আয় শততম গোল করেছেন গনসালো হিগুয়াইন। সান সিরোর মতো বড় মঞ্চে দারুণ এই মাইলফলক ছোঁয়াটা তার ভাগ্যে লেখা ছিল বলে বিশ্বাস আর্জেন্টাইন এই স্ট্রাইকারের।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 Oct 2017, 11:08 AM
Updated : 29 Oct 2017, 11:18 AM

হিগুয়াইনের জোড়া গোলে শনিবার রাতে এসি মিলানকে তাদেরই মাঠে ২-০ ব্যবধানে হারায় ইউভেন্তুস।

গত বুধবার স্পালের বিপক্ষে ইউভেন্তুসের ৪-১ ব্যবধানে জয় পাওয়া ম্যাচেই ইতালির শীর্ষ লিগে শততম গোলের দেখা পেতে পারতেন হিগুয়াইন। একবার বল জালে পাঠিয়ে নিজের গোলসংখ্যা নিয়ে যান ৯৯ তে। ওই ম্যাচেই আরেকবার বল জালে জড়িয়েছিলেন তিনি; কিন্তু সেটা বাতিল হয়ে যাওয়ায় স্পর্শ করা হয়নি 'সেঞ্চুরি'।   

তবে মিলানের মাঠে বড় মুহূর্তটি আসতে পারে বলে অনেকটাই নিশ্চিত ছিলেন হিগুয়াইন। সেটাই হয়েছে। ম্যাচের ২৩তম মিনিটে স্বদেশি পাওলো দিবালার বাড়ানো বল ডি-বক্সের মাথায় পেয়ে একটু এগিয়ে জোরালো শটে লক্ষ্যভেদ করেন ২৯ বছর বয়সী এই ফরোয়ার্ড। স্পর্শ করেন শততম গোলের মাইলফলক।

দ্বিতীয়ার্ধে আরেকটি গোল করা হিগুয়াইনের সেরি আয় এখন গোলসংখ্যা ১০১।

স্কাই স্পোর্ট ইতালিয়াকে হিগুয়াইন বলেন, "স্পালের বিপক্ষে গোলটি তারা বাতিল করলে আমরা বলেছিলাম যে, সান সিরোতে ১০০তম গোল করাটা আমার ভাগ্যে আছে। এটা এখন ১০১ - খারাপ না।"

"হতে পারে মিলান ভালোভাবে শুরু করেছিল। কিন্তু আমরা দুর্দান্ত একটি দলের মতো খেলেছি এবং গোলটি আমাদের পথে ফেরায়। আমি মনে করি, জয়টা আমাদের প্রাপ্য। কোচ বলেছিলেন, সান সিরোতে কখনই ম্যাচ আগেভাগে শেষ হয় না। এটা একেবারেই সত্যি।"

মৌসুমের শুরুটা তেমন ভালো ছিল না হিগুয়াইনের। মাঝে শুরুর একাদশে জায়গাও হারিয়েছিলেন তিনি। তবে টানা দুই ম্যাচে গোল করে স্বরূপে ফেরার আভাস দিয়েছেন এই ফরোয়ার্ড।

এবারের লিগে এখন পর্যন্ত ছয়টি এবং সব প্রতিযোগিতা মিলিয়ে সাত গোল করেছেন হিগুয়াইন।