মেসিকে পেয়ে ‘ভাগ্যবান’ ভালভেরদে

আথলেতিক বিলবাওয়ের মাঠে জিততে ঘাম ছুটেছে বার্সেলোনার। তবে লিওনেল মেসি ও পাউলিনিয়োর গোলে পুরো ৩ পয়েন্ট নিয়েই ফিরেছে কাতালান দলটি। ম্যাচ শেষে দলের সেরা তারকা মেসির প্রশংসায় আবারও পঞ্চমুখ হয়েছেন কোচ এরনেস্তো ভালভেরদে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 Oct 2017, 07:49 AM
Updated : 29 Oct 2017, 07:49 AM

শনিবার রাতে সান মামেসে লা লিগার ম্যাচে বিলবাওকে ২-০ গোলে হারায় বার্সেলোনা। ৩৬তম মিনিটে মেসি দলকে এগিয়ে নেওয়ার পর দ্বিতীয়ার্ধের যোগ করা সময়ে ব্যবধান দ্বিগুণ করেন পাউলিনিয়ো।

চলতি লা লিগায় মেসির গোল ১২টি। সব প্রতিযোগিতা মিলিয়ে ১৫ ম্যাচে ১৬টি। আর্জেন্টাইন এই ফরোয়ার্ডকে দলে পেয়ে তাই নিজেকে ভাগ্যবান মনে করছেন ভালভেরদে।

“মেসি আরও একটা গোল করতে পারত, যদি পোস্ট পথ আগলে না দাঁড়াত; কিন্তু সে দুর্দান্ত। যে কোনো মুহূর্তে সে পার্থক্য গড়তে পারে। এটা ছিল দর্শনীয় গোল। আমরা ভাগ্যবান যে, বিশ্বসেরা খেলোয়াড়টি আমাদের হয়ে খেলে।”

বার্সেলোনার হাল ধরার আগে বিলবাওয়ের কোচ ছিলেন ভালভেরদে। ম্যাচটি তাই তার জন্য আবেগেরও ছিল। কিন্তু বার্সেলোনা কোচের কথায় আবেগের চেয়ে পেশাদার সুরই বেশি।

“কঠিন ম্যাচগুলো জেতা গুরুত্বপূর্ণ। বিলবাও আমাদের অনেক সমস্যায় ফেলেছে। তারা চাপ বাড়িয়েছিল এবং আমাদের গোলমুখে বল বেশি ঘোরাফেরা করেছে।… তবে আমরাও দেখিয়েছি, আমাদের রক্ষণ কেন এতটা ভালো।”