চমৎকার রোনালদোর প্রশংসায় জিদান

টানা দ্বিতীয়বার ‘দ্য বেস্ট ফিফা মেনস প্লেয়ার’ অ্যাওয়ার্ড জেতা ক্রিস্তিয়ানো রোনালদোকে চমৎকার এক ফুটবলার বলেছেন জিনেদিন জিদান। রিয়াল মাদ্রিদ কোচের কাছে তার শিষ্যই বর্তমানে সেরা ফুটবলার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 Oct 2017, 10:03 AM
Updated : 24 Oct 2017, 10:07 AM

লন্ডনে সোমবার রাতে জমকালো অনুষ্ঠানে মেসি ও নেইমারকে পেছনে ফেলে ফিফার বর্ষসেরা ফুটবলারের পুরস্কার জিতেন গত মৌসুমে রিয়ালের লা লিগা ও চ্যাম্পিয়ন্স লিগ জয়ে গুরুত্বপূর্ণ অবদান রাখা রোনালদো।

এ নিয়ে পঞ্চমবারের মতো বর্ষসেরার খেতাব জিতলেন রোনালদো। স্পর্শ করলেন এর আগে পাঁচবার বর্ষসেরা হওয়া মেসির রেকর্ড।

বর্ষসেরা কোচের পুরস্কার জয়ী জিদান ৩২ বছর বয়সী রোনালদোকে তার সব অর্জনের জন্য উচ্ছ্বসিত প্রশংসায় ভাসান।

“তার সম্পর্কে আমি কি বলতে পারি? সে সেরা এবং সে যা করে তাতে সে চমৎকার। শিরোপা জিততে সে সবসময় কাজ করে, কঠোর পরিশ্রম করে ঠিক যেমন সে বলেছে। আমরা তার জন্যে অনেক খুশি।”

এ বছর লা লিগা ও চ্যাম্পিয়ন্স লিগসহ ক্লাবের হয়ে মোট চারটি এবং গত ডিসেম্বরে ফিফা ক্লাব বিশ্বকাপের শিরোপা জিতেন রোনালদো। চ্যাম্পিয়ন্স লিগের ইতিহাসে প্রথম খেলোয়াড় হিসেবে নকআউট পর্বে ৫০ গোলের মাইলফলক স্পর্শ করার পাশাপাশি নকআউট পর্বে টানা দুই ম্যাচে হ্যাটট্রিক করার কীর্তি গড়েন তিনি।

ইউরোপ সেরা এই প্রতিযোগিতার ইতিহাসে প্রথম খেলোয়াড় হিসেবে গত মৌসুমে ১০০ গোলের মাইলফলকও স্পর্শ করেন রোনালদো। এছাড়া চ্যাম্পিয়ন্স লিগের এবারের আসরে ফাইনালে দুটিসহ সর্বোচ্চ ১২টি গোল করেন। গত মে মাসে রিয়াল মাদ্রিদের হয়ে সব প্রতিযোগিতা মিলিয়ে ৪০০ গোলের মাইলফলক স্পর্শ করেন ক্লাবের ইতিহাসের সর্বোচ্চ এই গোলদাতা।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক