নেইমার-কাভানির গোলে রক্ষা পিএসজির

দুই দুইবার এগিয়ে গিয়েছিল মার্সেই। তবে প্রথমার্ধে নেইমার ও যোগ করা সময়ে এদিনসন কাভানির গোলে চির প্রতিদ্বন্দ্বীদের মাঠ থেকে ড্র করে ফিরেছে পিএসজি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 Oct 2017, 08:57 PM
Updated : 22 Oct 2017, 09:45 PM

রোববার রাতে রোমাঞ্চকর ম্যাচটি ২-২ গোলে ড্র হয়েছে। স্বাগতিকদের এগিয়ে নিয়েছিলেন ব্রাজিলের মিডফিল্ডার লুইস গুস্তাভো। প্রথমার্ধেই সমতা ফেরান জাতীয় দলে তার সতীর্থ নেইমার। ফ্লোরিওঁ তোভাঁ আবার মার্সেইকে এগিয়ে দেওয়ার পর ম্যাচের শেষ দিকে নেইমার লাল কার্ড দেখলে জয়ই দেখছিল মার্সেই। কিন্তু যোগ করা সময়ে দুর্দান্ত ফ্রি-কিকে স্টেডিয়ামের দর্শকদের স্তব্ধ করে দেন কাভানি।

ত্রয়োদশ মিনিটে ভালো একটা সুযোগ পেয়েছিল অতিথিরা। প্রতিপক্ষের খেলোয়াড়ের ভুলে বল পেয়ে কাভানির নেওয়া শট আটকান গোলরক্ষক।

ষষ্ঠদশ মিনিটে প্রথম সুযোগ পেয়ে অবশ্য ভুল করেনি স্বাগতিকরা। ডি-বক্সের অনেক বাইরে থেকে বাঁক খাওয়ানো শটে গোলরক্ষক আলফুঁস আরিওলাকে পরাস্ত করেন গুস্তাভো।

পরক্ষণেই সমতা ফেরানোর সুযোগ পেয়েছিল পিএসজি। কিন্তু বাঁ দিক থেকে লেইভিন কুরজাওয়ার নিচু ক্রসে ঠিকমতো পা লাগাতে পারেননি কাভানি। খুব কাছ থেকেও উরুগুয়ের স্ট্রাইকার বল মারেন ক্রসবারের উপর দিয়ে।

৩৩তম মিনিটে সমতা ফেরান শুরু থেকেই দারুণ খেলতে থাকা নেইমার। ফরাসি মিডফিল্ডার আদ্রিওঁ রাবিওর কাটব্যাকে ব্রাজিলের ফরোয়ার্ডের বাঁ পায়ের মাপা নিচু শট দূরের পোস্টের ভেতরের দিকে লেগে জালে ঢুকে যায়।

লিগে এ মৌসুমে নেইমারের এটি সপ্তম গোল।

নেইমার বল পেলেই দুয়ো দিয়েছে মার্সেই সমর্থকরা। দ্বিতীয়ার্ধে তো একবার কর্নার নিতে গেলে তাকে লক্ষ্য করে কয়েকটি বোতল ছুড়ে মারা হয় গ্যালারি থেকে।

৭৮তম মিনিটে ডান দিক থেকে ক্লিনটন এনজির ক্রসে পা ছুঁইয়ে স্বাগতিকদের এগিয়ে দেন ফরাসি উইঙ্গার তোভাঁ।

১০ মিনিট পর দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়তে বাধ্য হন নেইমার। ফাউলের শিকার হয়ে মাথা গরম করে প্রতিপক্ষের এক খেলোয়াড়কে ধাক্কা দিয়েছিলেন ব্রাজিল তারকা।

নেইমারের অনুপস্থিতে দলের দায়িত্ব কাঁধে নেন কাভানি। যোগ করা সময়ে ডি-বক্সের বাইরে থেকে তার জোরালো ফ্রি-কিক ক্রসবারে লেগে গোললাইন পার হয়। লিগে উরুগুয়ের তারকার এটি নবম গোল।

হার এড়িয়ে লিগ ওয়ানে একমাত্র দল হিসেবে অপরাজিত রইল উনাই এমেরির দল। আর এ নিয়ে মার্সেইয়ের বিপক্ষে টানা ১৫ ম্যাচ অপরাজিত থাকল পিএসজি।

১০ ম্যাচে ২৬ পয়েন্ট শীর্ষে আছে পিএসজির। শনিবার ক্যঁকে ২-০ গোলে হারানো মোনাকো ২২ পয়েন্ট নিয়ে আছে দ্বিতীয় স্থানে। ১৮ পয়েন্ট পাওয়া মার্সেইয়ের অবস্থান পঞ্চম।