আসেনসিও-মার্সেলোর গোলে রিয়ালের জয়

এইবারের বিপক্ষে অধিকাংশ সময় বল দখলে রাখার পাশাপাশি আক্রমণে এগিয়ে থাকলেও গোল পেতে কঠিন লড়াই করতে হলো রিয়াল মাদ্রিদকে। শেষ পর্যন্ত অবশ্য জয় নিয়েই মাঠ ছেড়েছে জিনেদিন জিদানের দল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 Oct 2017, 08:35 PM
Updated : 22 Oct 2017, 09:25 PM

রোববার রাতে সান্তিয়াগো বের্নাবেউয়ে লা লিগায় ম্যাচটি ৩-০ গোলে জিতেছে গতবারের চ্যাম্পিয়নরা। আত্মঘাতী গোলে এগিয়ে যাওয়ার পর ব্যবধান দ্বিগুণ করেন মার্কো আসেনসিও। শেষ দিকে জয় নিশ্চিত করেন মার্সেলো।

ঘরের মাঠে লিগে প্রথম তিন ম্যাচ জয়শূন্য থাকার পর টানা দ্বিতীয় ম্যাচ জিতল রিয়াল।

ম্যাচের ৭০ সেকেন্ডের মধ্যেই গোল পেতে পারতো রিয়াল। কিন্তু ডান দিক থেকে মার্কো আসেনসিওর পাস ফাঁকায় পেয়ে গোলরক্ষক বরাবর শট নিয়ে বসেন ইসকো।

তবে প্রতিপক্ষের ভুলে দ্রুতই গোল পেয়ে যায় রিয়াল। অষ্টাদশ মিনিটে আসেনসিওর ক্রসে হেড করতে লাফিয়ে ওঠেন সের্হিও রামোস। একই সঙ্গে লাফিয়ে ওঠা পর্তুগিজ ডিফেন্ডার পাউলো অলিভেইরা হেডে নিজেদের জালেই বল পাঠিয়ে দেন।

রিয়ালের ব্যবধান দ্বিগুণ করা গোলটিও আসে প্রতিপক্ষের ভুলে। বাঁ থেকে ইসকোর ক্রসে আসেনসিওর নেওয়া হাফ ভলি গোলরক্ষক বরারবই ছিল; কিন্তু বল ধরতে গিয়ে তালগোল পাকিয়ে ফেলেন সার্বিয়ান গোলরক্ষক মার্কো দিমিত্রোভিচ।

৬৬তম মিনিটে লুকা মদ্রিচের পাস ধরে দ্রুত ডি-বক্সে ঢুকে এগিয়ে আসা গোলরক্ষক বরাবর শট নেন শুরু থেকে অনুজ্জ্বল রোনালদো।

৮২তম মিনিটে দারুণ এক গোলে সব অনিশ্চয়তার ইতি টানেন মার্সেলো। বদলি হিসেবে নামা করিম বেনজেমার সঙ্গে একবার বল দেওয়া নেওয়া করে ডি-বক্সে ঢুকে বাঁ পায়ের নিচু কোনাকুনি শটে গোলরক্ষককে পরাস্ত করেন ব্রাজিলের এই ডিফেন্ডার। 

৯ ম্যাচে ছয় জয় ও দুই ড্রয়ে ২০ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে রিয়াল মাদ্রিদ।

দিনের অন্য ম্যাচে সেল্তা দে ভিগোকে ১-০ গোলে হারানো আতলেতিকো মাদ্রিদ ১ পয়েন্ট কম নিয়ে চতুর্থ স্থানে রয়েছে।

শনিবার মালাগাকে ২-০ গোলে হারানো বার্সেলোনা ২৫ পয়েন্ট নিয়ে শীর্ষে। ৪ পয়েন্ট কম নিয়ে দ্বিতীয় স্থানে আছে ভালেন্সিয়া।