সুয়ারেসের গোলখরায় চিন্তিত নন বার্সা কোচ

বার্সেলোনার হয়ে এবারের মৌসুমে সব ধরনের প্রতিযোগিতায় এখন পর্যন্ত মাত্র দুটি গোল করেছেন লুইস সুয়ারেস। তবে উরুগুয়ের এই স্ট্রাইকার দ্রুতই তার সেরা ফর্মে ফিরবে বলে মনে করেন কাতালান দলটির কোচ এরনেস্তো ভালভেরদে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 Oct 2017, 12:00 PM
Updated : 21 Oct 2017, 12:00 PM

হাঁটুর চোটের কারণে এবারের লা লিগার শুরুর দুই ম্যাচ খেলতে পারেননি সুয়ারেস। কিন্তু ৯ সেপ্টেম্বর ফেরার দিনই লিগে এস্পানিওলের বিপক্ষে বার্সেলোনার ৫-০ ব্যবধানে জয়ের ম্যাচে একটি গোল করেন।

ফর্মের দিক থেকে এবারের মৌসুমে এখনও সেরাটা খুঁজে পাচ্ছেন না সুয়ারেস। সব ধরনের প্রতিযোগিতায় এখন পর্যন্ত সাত ম্যাচে গোল করেছেন ২টি। এর মধ্যে গত বুধবার কাম্প নউয়ে চ্যাম্পিয়ন্স লিগে অলিম্পিয়াকোসের বিপক্ষে বার্সেলোনার ৩-১ গোলের জয়ের ম্যাচে উরুগুয়ের স্ট্রাইকার হ্যামস্ট্রিংয়ের চোটে ভুগেছেন বলে মনে হয়েছে।

তবে সুয়ারেস চোট নিয়ে খেলছে না বলে জানালেন ভালভেরদে। ৩০ বছর বয়সী এই শিষ্য শীঘ্রই নিয়মিত জালে বল জড়ানো শুরু করবে বলে বিশ্বাস তার।

লা লিগায় শনিবার বাংলাদেশ সময় পৌনে একটায় নিজেদের মাঠে মালাগার মুখোমুখি হবে বার্সেলোনা। ম্যাচটির আগের দিন সংবাদ সম্মেলনে ভালভেরদে বলেন, “এটা সত্যি, ওই দিন তার ছোট একটা সমস্যা ছিল। কিন্তু এটা বড় ধরনের কিছু ছিল বলে আমার মনে হয় না।”

“সে আতলেতিকো মাদ্রিদের বিপক্ষে ভালো খেলেছে। সমতাসূচক গোল করেছে। অলিম্পিয়াকোসের বিপক্ষেও অনেক সুযোগ পেয়েছে।”

“আগে তার যে চোট সমস্যাটা ছিল এখন সেটা খুবই ভালো। সে একটি সুযোগ কাজে লাগাতে পারেনি; তাতে মানুষ আমাকে সুয়ারেসের ব্যাপারে জিজ্ঞেস করছে। কিন্তু এটা আমাকে বেশি চিন্তিত করতো যদি সে সুযোগগুলো না পেতো। ধীরে ধীরে সে গোল পাবে। একজন স্ট্রাইকারের জন্য সুযোগগুলো পাওয়াটা গুরুত্বপূর্ণ বিষয়।”

কাম্প নউয়ে মালাগার বিপক্ষে লিগের গত তিন ম্যাচে বার্সেলোনার জয় মাত্র একটি। ম্যাচ তিনটিতে কাতালান ক্লাবটি গোলও পেয়েছে মাত্র একটি। তবে এবারের লিগে দারুণ ফর্মে আছে ভালভেরদের দল। আট ম্যাচে ২২ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে কোনো ম্যাচ না হারা বার্সেলোনা। দ্বিতীয় স্থানে থাকা ভালেন্সিয়ার পয়েন্ট ১৮। ১৭ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে বর্তমান চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ।