‘পিএসজির মেসি হয়ে উঠতে নেইমারের সময় প্রয়োজন’

ট্রান্সফার ফির বিশ্ব রেকর্ড গড়ে পিএসজিতে পাড়ি জমানোর পর থেকে নিয়মিত আলো ছড়াচ্ছেন নেইমার। জাদুকরী ফুটবলে মুগ্ধ করে চলেছেন সবাইকে। তবে ফরাসি ক্লাবটির ‘লিওনেল মেসি’ হয়ে উঠতে ব্রাজিলিয়ান এই ফরোয়ার্ডকে এখানে মানিয়ে নেওয়ার প্রক্রিয়া চালিয়ে যেতে এবং উন্নতির ধারাবাহিকতা ধরে রাখতে হবে বলে মনে করেন কোচ উনাই এমেরি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 Oct 2017, 11:04 AM
Updated : 21 Oct 2017, 11:04 AM

অগাস্টে ২২ কোটি ২০ লাখ ইউরো ট্রান্সফার ফিতে বার্সেলোনা ছেড়ে আসার পর এখন পর্যন্ত পিএসজির হয়ে সব প্রতিযোগিতা মিলিয়ে ৯ গোল করেছেন নেইমার। এই সময়ে সতীর্থদের দিয়ে আটটি গোল করিয়েছেনও তিনি।

রোববার বাংলাদেশ সময় রাত একটায় লিগ ওয়ানে মার্সেইয়ের মুখোমুখি হবে পিএসজি। এই ম্যাচের আগের দিন সংবাদ সম্মেলনে ‘পিএসজির লিওনেল মেসি হয়ে উঠতে নেইমারের কতটা সময় লাগবে’ এমন প্রশ্নের জবাবে এমেরি জানান, নতুন ঠিকানায় ধাপে ধাপে উন্নতি করছেন সময়ের অন্যতম সেরা এই ফুটবলার।

“সতীর্থদের সঙ্গে ও আমাদের খেলার স্টাইলের সঙ্গে মানিয়ে নিতে তাকে সময় দেয়া প্রয়োজন। তার প্রতি প্রতিপক্ষের আক্রমণাত্মক ফুটবল সামলাতে হবে তাকে। তবে তার ব্যক্তিগত গুণ ও মেধা আছে।”

“সে নেইমার। এই দলে আরও উন্নতি করতে তাকে সহায়তা করতে আমাদের যা করা সম্ভব আমরা করবো। সে কি উন্নতি করতে পারে, মাঠে কিভাবে সে আরও ভালোমতো পজিশন নিতে পারে তা দেখতে আমরা ভিডিও নিয়ে তার সঙ্গে কাজ করছি। সে পায়ের কাজ ভালোবাসে। এটা একটা প্রক্রিয়া আর এটা নিশ্চিত যে, সে উন্নতি করবে।”

“এখানে মানিয়ে নিতে এক সপ্তাহ বা ছয় মাস লাগবে না, বরং আরও বেশি সময় লাগবে। নেইমার দারুণ খেলোয়াড়। সে নেইমারের মতোই খেলে। নিজের মতো খেলেই আরও বড় হয়ে ওঠার জন্য তাকে সাহায্য করাটাই আমাদের কাজ।”

ফ্রান্সের লিগ ওয়ানে এখন পর্যন্ত ৯ ম্যাচে ২৫ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে অপরাজিত পিএসজি। ১৭ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে মার্সেই।