গোলরক্ষকের ভুলে ম্যানইউর জয়, চেলসি-রোমা নাটকীয় ড্র

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে বেনফিকার মাঠ থেকে কষ্টের জয় নিয়ে ফিরেছে ম্যানচেস্টার ইউনাইটেড। নিজেদের মাঠে ছয় গোলের রোমাঞ্চ ছড়ানোর ম্যাচে ইতালির রোমার সঙ্গে ড্র করেছে আরেক ইংলিশ দল চেলসি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 Oct 2017, 10:11 PM
Updated : 18 Oct 2017, 10:14 PM

স্ট্যামফোর্ড ব্রিজে বুধবার রাতে রোমার সঙ্গে ৩-৩ গোলে ড্র করে চেলসি। বেনফিকাকে একমাত্র গোলে হারায় ইউনাইটেড।

নিজেদের মাঠে ম্যাচের একাদশ মিনিটে এগিয়ে যায় চেলসি। ডি-বক্সের বেশ বাইরে থেকে বাঁকানো শটে ডান পোস্ট ঘেঁষে লক্ষ্যভেদ করেন ব্রাজিলের ডিফেন্ডার দাভিদ লুইস।

৩৭তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করে নেয় জোসে মরিনিয়োর দল। প্রায় মাঝমাঠ থেকে প্রতিপক্ষের এক খেলোয়াড়ের কাছ থেকে বল কেড়ে নিয়ে আলভারো মোরাতাকে বাড়িয়ে ডি বক্সে ঢুকে যান এডেন হ্যাজার্ড। বাঁ দিক থেকে মোরাতার বাড়ানো ফিরতি বল মাপা শটে জালে জড়িয়ে দেন বেলজিয়ামের এই মিডফিল্ডার।

তিন মিনিটে পর সেসার আসপিলিকুয়েতাকে কাটিয়ে কোনাকুনি শটে আলেক্সান্দার কোলারভ গোল করলে ম্যাচে ফেরে রোমা।

৬৪তম মিনিটে পেছন থেকে উড়ে আসা বল প্রথম ছোয়াতেই বাঁ পায়ের দুর্দান্ত ভলিতে জালে পাঠিয়ে সমতা ফেরান এদিন জেকো। চার মিনিট পর কোলারভের ফ্রি-কিকে হেড করে রোমাকে এগিয়ে নেন বসনিয়ার এই ফরোয়ার্ড।

৭৫তম মিনিটে সমতায় ফেরে চেলসি। ডান দিক থেকে পেদ্রো রদ্রিগেসের মাপা ক্রসে দুর্দান্ত হেডে লক্ষ্যভেদ করেন হ্যাজার্ড। এ গোলেই ড্রয়ের স্বস্তি নিয়ে মাঠ ছাড়ে আন্তোনিও কোন্তের দল।

এই ড্রয়ের পর চেলসি ৭ পয়েন্ট নিয়ে ‘সি’ গ্রুপের শীর্ষেই আছে। ৫ পয়েন্ট নিয়ে রোমা রয়েছে দ্বিতীয় স্থানে।

গ্রুপের অপর ম্যাচটিও ড্র হয়েছে। কারাবাখের মাঠে গোলশূন্য ড্র করা অ্যাতলেতিকো মাদ্রিদ ২ পয়েন্ট নিয়ে তৃতীয় অবস্থানে আছে।

‘এ’ গ্রুপের ম্যাচে বেনফিকার মাঠে ৬৪তম মিনিটে গোলরক্ষকের ভুলে এগিয়ে যায় ইউনাইটেড। বাঁ দিক থেকে মার্কাস র‌্যাশফোর্ডের নেওয়া বাঁকানো ফ্রি কিক গ্লাভসে নিলেও পিছিয়ে গোললাইন পেরিয়ে যান গোলরক্ষক। এ গোলেই টানা তৃতীয় জয় নিয়ে পর্তুগাল থেকে ফিরেছে জোসে মরিনিয়োর দল।

টানা তিন জয়ে ৯ পয়েন্ট নিয়ে ‘এ’ গ্রুপের শীর্ষে রয়েছে ইউনাইটেড। ৬ পয়েন্ট নিয়ে দ্বিতীয় সিএসকে মস্কোর মাঠ থেকে ২-০ গোলের জয় নিয়ে ফেরা সুইজারল্যান্ডের দল বাসেল।

কিলিয়ান এমবাপে, এদিনসন কাভানি ও নেইমারের নৈপুণ্যে আন্ডারলেখটের মাঠ থেকে ৪-০ গোলের জয় নিয়ে ফেরা পিএসজি ৯ পয়েন্ট নিয়ে ‘বি’ গ্রুপের শীর্ষেই আছে। নিজেদের মাঠ আলিয়াঞ্জ অ্যারেনায় সেল্টিককে ৩-০ গোলে হারানো বায়ার্ন মিউনিখ ৬ পয়েন্ট নিয়ে আছে দ্বিতীয় স্থানে।

‘ডি’ গ্রুপে কাম্প নউয়ে গ্রিক ক্লাব অলিম্পিয়াকোসকে ৩-১ গোলে হারিয়েছে বার্সেলোনা। প্রথমার্ধে আত্মঘাতী গোলে স্বাগতিকরা এগিয়ে যাওয়ার পর দ্বিতীয়ার্ধে একটি গোল করার পাশাপাশি লুকাস দিনিয়ের গোলে অবদান রাখেন লিওনেল মেসি।

গ্রুপের অন্য ম্যাচে স্পোর্তিং লিসবনকে ২-১ গোলে হারিয়ে ৬ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে ইতালির চ্যাম্পিয়ন ইউভেন্তুস। ৩ পয়েন্ট নিয়ে তৃতীয় স্পোর্তিং। অলিম্পিয়াকোসের পয়েন্ট শূন্য।