'রোনালদো নতুন প্রজন্মের অনুপ্রেরণা'

রিয়াল মাদ্রিদ তারকা ক্রিস্তিয়ানো রোনালদোর ভূয়সী প্রশংসা করেছেন উগো ইয়োরিস। টটেনহ্যাম হটস্পারের গোলরক্ষকের মতে, চার বারের বর্ষসেরা ফুটবলার হলেন নতুন প্রজন্মের অনুপ্রেরণা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 Oct 2017, 01:01 PM
Updated : 18 Oct 2017, 10:40 AM

সান্তিয়াগো বের্নাবেউয়ে বাংলাদেশ সময় মঙ্গলবার রাত পৌনে একটায় চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্বে রিয়ালের মুখোমুখি হবে টটেনহ্যাম। টানা দুবারের চ্যাম্পিয়নদের বিপক্ষে গুরুত্বপূর্ণ এ লড়াইয়ে পর্তুগিজ ফরোয়ার্ড ও তার সতীর্থদের গোল করা থেকে রোখার কঠিন পরীক্ষা উগো ইয়োরিসের সামনে।

গত চার মৌসুমে রিয়ালের তিন বার চ্যাম্পিয়ন্স লিগ জয়ে বড় অবদান ছিল রোনালদোর। দলকে শিরোপা জেতানোর পাশাপাশি ইউরোপ সেরা প্রতিযোগিতায় তিনি গড়েছেন সর্বোচ্চ গোলের রেকর্ড। পেয়েছেন বর্ষসেরা ফুটবলারের পুরস্কারসহ অনেক ব্যক্তিগত সাফল্যও।

৩২ বছর বয়সী রোনালদোর প্রশংসায় ইয়োরিস বলেন, "নতুন প্রজন্মের জন্য সে এক অনুপ্রেরণা। ব্যক্তিগত ও দলীয় অর্জনের দিক থেকে সে সাফল্যের মেশিন।"

"সে দারুণ এক নেতা। দারুণ এক ব্যক্তিত্বও। রিয়াল মাদ্রিদ ও রিয়াল মাদ্রিদের সাফল্যের উপর সে বড় প্রভাব রেখেছে।"  

সেরা খেলোয়াড়দের নিয়ে গড়া রিয়ালের বিপক্ষে খেলার সুযোগ পেয়ে খুব খুশি ইয়োরিস। পাশাপাশি দলটির কোচ জিনেদিন জিদানের প্রশংসাও করেছেন তিনি।

"ফ্রান্সে তিনি একজন কিংবদন্তি। আমার প্রজন্মের বেশিরভাগ খেলোয়াড়ের অনুপ্রেরণা। তিনি সবকিছু জিতেছেন। অসাধারণ ব্যক্তিত্ব তার। খেলোয়াড় হিসেবে ছিলেন কিংবদন্তি। জানি চাপের কারণে কোচ হিসেবে ফুটবল আরও কঠিন, তারপরও আমি তার সাফল্যে বিস্মিত নই।"

"রিয়াল মাদ্রিদের হয়ে তিনি যা অর্জন করেছেন তা অসাধারণ। সাতটি শিরোপা জয় মানে অনেক কিছু।"