রোনালদোর হাতেই ব্যালন ডি’অর দেখছেন ইসকো

ক্রিস্তিয়ানো রোনালদোই এবারের ব্যালন ডি’অর পুরস্কার জয়ের যোগ্য বলে মনে করেন তার রিয়াল মাদ্রিদ সতীর্থ ইসকো।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 Oct 2017, 11:14 AM
Updated : 17 Oct 2017, 11:14 AM

ফ্রান্স ফুটবল সাময়িকীর দেওয়া এই পুরস্কারের জন্য ৩০ জনের সংক্ষিপ্ত তালিকায় রোনালদো ও ইসকোসহ জায়গা পেয়েছেন রিয়ালের সাত খেলোয়াড়।

গতবার পুরস্কারটি জেতা রোনালদোর সম্ভাবনা এবারও বেশি। গত মৌসুমে রিয়ালের লা লিগা ও চ্যাম্পিয়ন্স লিগ জয়ে বড় অবদান ছিল পর্তুগিজ এই ফরোয়ার্ডের। যদিও চলতি মৌসুমে গোল পেতে লড়াই করতে হচ্ছে তাকে। লিগে এখন পর্যন্ত করেছেন একটি মাত্র গোল।

ব্যালন ডি’অরের তিন জনের চূড়ান্ত তালিকায় নিজের নামটি থাকলে এটা ‘একটি স্বপ্ন’ হবে বলে মনে করেন ইসকো। তার দৃষ্টিতে, ব্যক্তিগত পর্যায়ে ফুটবলের সর্বোচ্চ এই পুরস্কার জয়ের যোগ্য আগে মোট চারবার জেতা রোনালদোই।

“ক্রিস্তিয়ানোই এটা জিতবে, এ নিয়ে কোনো প্রশ্ন নেই।”

“৩০ জন মনোনীত, এদের অনেকেই রিয়াল মাদ্রিদ থেকে। দল ভালো করলে, ব্যক্তিগত অনেক পুরস্কার জয়েরও সুযোগ হয়। ব্যাপারগুলো যেভাবে যাচ্ছে তাতে আমি খুবই খুশি। এমনটা চালিয়ে যাওয়া নিয়ে আমি আশাবাদী।”

গত শনিবার গেতাফের বিপক্ষে রিয়ালের ২-১ ব্যবধানের জয়ে শেষ মুহূর্তে গোল করে এবারের লা লিগায় রোনালদো তার গোল খরা কাটান। তারকা এই খেলোয়াড়ের গোল না পাওয়া নিয়ে কোনো উদ্বেগ ছিল না বলে জানালেন ইসকো।

“এটা কেবল সময়ের ব্যাপার ছিল; ক্রিস্তিয়ানো মারাত্মক একজন ফিনিশার। এটা সত্যি যে, লা লিগায় সে গোলের মধ্যে ছিল না। কিন্তু চ্যাম্পিয়ন্স লিগে সে জ্বলে উঠেছে। এটা আমাদের জন্য ভালো। কারণ, তাকে আমাদের অনেক দরকার।”

২০১৭ সালে ক্লাব ও জাতীয় দলের হয়ে অসাধারণ খেলেছেন ইসকো। চমৎকার ফর্মের কারণেই ব্যালন ডি’অরের সংক্ষিপ্ত তালিকায় জায়গা পেয়েছেন ২৫ বছর বয়সী এই খেলোয়াড়।

রিয়ালে শুরুর দুই মৌসুমে একটা দৃঢ় জায়গা পেতে লড়াই করতে হয়েছে ইসকোকে। তবে এখন স্পেনের এই খেলোয়াড় জিনেদিন জিদানের দলের গুরুত্বপূর্ণ সদস্য।

“আমি উন্নতি করেছি। আমি পাঁচ বছর ধরে মাদ্রিদে আছি। ফুটবলের দৃষ্টিকোণ থেকে আমি পরিপক্ব হয়েছি।”