মেসির সঙ্গে ডি ব্রুইনের তুলনায় আপত্তি গুয়ার্দিওলার

দারুণ ছন্দে থাকা কেভিন ডি ব্রুইনেকে অনেকেই লিওনেল মেসির সঙ্গে তুলনা করতে শুরু করেছেন। তবে বিশ্বের অন্যতম সেরা ফুটবলারের সঙ্গে বেলজিয়ামের এই তারকার তুলনায় ঘোর আপত্তি ম্যানচেস্টার সিটির কোচ পেপ গুয়ার্দিওলার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 Oct 2017, 02:27 PM
Updated : 16 Oct 2017, 02:27 PM

২০১৭-১৮ মৌসুমের শুরু থেকে আলো ছড়াচ্ছেন ডি ব্রুইনে। সব মিলিয়ে দুটি গোল করে ও ছয়টি গোল করিয়ে ঘরোয়া ও ইউরোপিয়ান ফুটবলে ম্যানচেস্টার সিটির দারুণ পথচলায় গুরুত্বপূর্ণ অবদান রেখে চলেছেন তিনি।

চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্বের পরের ম্যাচে ইতিহাদ স্টেডিয়ামে মঙ্গলবার বাংলাদেশ সময় রাত পৌনে একটায় ইতালিয়ান সেরি আয় টানা আট জয়ে শীর্ষে থাকা নাপোলির মুখোমুখি হবে সিটি।

সিটিও আছে দারুণ ছন্দে। ইংলিশ প্রিমিয়ার লিগে প্রথম আট ম্যাচে মাত্র ২ পয়েন্ট হারিয়েছে তারা। লিগে শীর্ষে থাকা দলটি এরই মধ্যে ২৯টি গোল করেছে। চ্যাম্পিয়ন্স লিগেও দুই ম্যাচের দুটিতেই জিততে করেছে ৬ গোল। আর এই দুর্দান্ত আক্রমণভাগে জ্বালানি জুগিয়েছেন কখনও আক্রমণাত্মক মিডফিল্ডার অথবা কখনও উইঙ্গার হিসেবে খেলা ডি ব্রুইনে।

তবে দুর্দান্ত ফর্মে থাকা ডি ব্রুইনে এখনও মেসির পর্যায়ে ওঠেনি বলে মনে করেন বার্সেলোনায় আর্জেন্টাইন ফরোয়ার্ডের সঙ্গে চারটি শিরোপাসমৃদ্ধ মৌসুম কাটানো গুয়ার্দিওলা।

“সেরা একজনই। আপনারা যদি কেভিনকে অন্যতম সেরা হিসেবে বিবেচনা করতে চান তাহলে তাকে শিরোপা জিততে হবে। তা অর্জনে তাকে সাহায্য করতে আমরা এখানে আছি। সেরা শুধু একজন। কিন্তু সে সেরাদের একজন।”

“এটা আমার জন্য একটা স্বপ্ন হতো। শুধু কেভিন নয়, আমি খুব করে চাই, আমার সব খেলোয়াড়ই মেসির মানে পৌঁছাক।”

“কিন্তু আমি কেভিনের কাঁধে চাপ দিতে চাই না। সে চমৎকার খেলোয়াড়; বিনয়ী। তার সব সতীর্থরা তাকে ভালোবাসে। সে সব ম্যাচ খেলতে চায় এবং শেষ পর্যন্ত লড়াই করে। কিন্তু আমি মেসির সঙ্গে তার তুলনায় যেতে চাই না। মেসি আলাদা। সে এমন একজন যে এক মৌসুমে ৬০ গোল করে।”

“অতীতে বহুবার আমি শুনেছি, ওই ছেলে মেসির মতো, ওই ছেলে মেসির মতো, ওই ছেলে মেসির মতো। এটা সম্ভব না।”