শুধু রোনালদোকে নিয়ে ভাবছেন না টটেনহ্যাম কোচ

চ্যাম্পিয়ন্স লিগে রিয়াল মাদ্রিদের বিপক্ষে মাঠে নামার আগে শুধু ক্রিস্তিয়ানো রোনালদোকে নিয়ে ভাবছেন না মাউরিসিও পচেত্তিনো। টটেনহ্যাম হটস্পারের কোচের মতে, রিয়ালে পর্তুগিজ ফরোয়ার্ড ছাড়াও আছে অনেক ভালো খেলোয়াড়।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 Oct 2017, 12:23 PM
Updated : 16 Oct 2017, 12:23 PM

সান্তিয়াগো বের্নাবেউয়ে মঙ্গলবার চ্যাম্পিয়ন্স লিগের ‘এইচ’ গ্রুপের ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত পৌনে একটায়। দুটি দলই নিজেদের প্রথম দুই ম্যাচে জিতেছে।

পঞ্চমবারের মতো বর্ষসেরা ফুটবলার হওয়ার দৌড়ে এগিয়ে থাকা রোনালদো এ মৌসুমে এখন পর্যন্ত ছয়টি গোল করেছেন। গত শনিবার লা লিগায় গেতাফের বিপক্ষে শেষ মুহূর্তে তার গোলেই জয় পায় রিয়াল।

বরাবরের মতো এবারও চ্যাম্পিয়ন্স লিগে দারুণ ছন্দে আছেন প্রতিযোগিতাটির সর্বোচ্চ গোলদাতা। প্রথম দুই ম্যাচে দুটি করে গোল করেছেন তিনি। এরপরও টানা দুবারের ইউরোপ সেরাদের বিপক্ষে লড়াইয়ের সময় শুধুমাত্র ক্লাবটির ইতিহাসের সর্বোচ্চ গোলদাতার উপর নজর রাখতে নারাজ আর্জেন্টাইন কোচ পচেত্তিনো।

“সে খুব গুরুত্বপূর্ণ খেলোয়াড়। কিন্তু তাদের আরও অনেক খুব ভালো খেলোয়াড় আছে। যে দল তাদের আছে সেটা চমৎকার এবং তাদের খুব ভালো একজন কোচ আছে। তারা দারুণ একটি ক্লাব। কিন্তু শিরোপা জিততে আপনার পুরো দলের অবদান দরকার।”

“ক্রিস্তিয়ানো মেসির মতো। দলের উপর তাদের প্রভাব অনেক। সে বিশ্বের অন্যতম সেরা খেলোয়াড়, এটা পরিষ্কার। মারাদোনার মতো এইসব খেলোয়াড়দের সম্পর্কে নতুন কিছু বলা কঠিন-তারা বিশেষ।”

“তারা খেলা পাল্টে দিতে পারে এবং নিজেদের দলকে আরও ভালো করে তুলতে পারে। আমরা শুধু রিয়াল মাদ্রিদের বিপক্ষে খেলব না। আমরা বিশ্বের সেরা খেলোয়াড়ের বিপক্ষেও খেলব।”