বার্সেলোনার জয়রথ থামাল আতলেতিকো

আতলেতিকোর মাঠে শুরুর দিকে গোল খেয়ে হারের শঙ্কায় পড়েছিল বার্সেলোনা। দ্বিতীয়ার্ধে একের পর এক আক্রমণ চালিয়ে শেষ দিকে সমতা ফেরালেও লা লিগায় প্রথমবারের মতো পয়েন্ট হারিয়েছে এরনেস্তো ভালভেরদের দল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 Oct 2017, 08:38 PM
Updated : 14 Oct 2017, 09:04 PM

এ মৌসুম থেকে আতলেতিকোর নতুন ঠিকানা মেত্রোপলিতানো স্টেডিয়ামে শনিবার রাতে প্রথমার্ধে সাউল নিগেস এগিয়ে দিয়েছিলেন স্বাগতিকদের। দ্বিতীয়ার্ধের শেষ দিকে লুইস সুয়ারেসের গোলে হার এড়ায় বার্সেলোনা।

অষ্টম মিনিটে ডি-বক্সের ভেতর থেকে অঁতোয়ান গ্রিজমানের শট কর্নারের বিনিময়ে ঠেকান গোলরক্ষক মার্ক-আন্ড্রে টের স্টেগেন। দুই মিনিট পর বল নিয়ে ডি-বক্সে ঢুকে পড়া ফরাসি ফরোয়ার্ড গ্রিজমানের শট ঠেকিয়ে আবারও বার্সেলোনার ত্রাতা জার্মান গোলরক্ষক।

তবে ২১তম মিনিটে টের স্টেগেন রুখতে পারেননি নিগেসকে। প্রায় ২৫ গজ দূর থেকে জোরালো শটে ডান পোস্ট দিয়ে গোল করেন স্প্যানিশ এই মিডফিল্ডার।

৩২তম মিনিটে মেসির বিপজ্জনক ফ্রি-কিকে মাথা ছোঁয়াতে পারেনি সুয়ারেস আর জেরার্দ পিকের কেউই।

দ্বিতীয়ার্ধে একের পর এক আক্রমণ চালিয়ে নিয়ন্ত্রণ অনেকটাই নিয়ে নেয় অতিথিরা। ৫৬তম মিনিটে সুয়ারেসের জোরালো শট ঠেকিয়ে সমতা ফেরাতে দেননি গোলরক্ষক ইয়ান ওবলাক। পরের মিনিটে বিপজ্জনক জায়গা থেকে মেসির ফ্রি-কিক তাকে ফাঁকি দিলেও লাগে ডান পোস্টে।

দশ মিনিট পর সুয়ারেসের বাড়ানো বল ডি-বক্সে পেয়েছিলেন মেসি। কিন্তু আর্জেন্টিনার অধিনায়কের শট ঠেকাতে তেমন বেগ পেতে হয়নি ওবলাকের। একটু পর ডি-বক্সের প্রান্ত থেকে মেসির নিচু শট পোস্টের সামান্য বাইরে দিয়ে যায়।

৮০তম মিনিটে কাছ থেকে সুয়ারেসের গোলের প্রচেষ্টা ফেরান ওবলাক। তবে দুই মিনিট পরই ডান দিক থেকে সের্হি রবের্তোর ক্রসে দুর্দান্ত হেডে সমতা ফেরান উরুগুয়ের স্ট্রাইকার।

আন্দ্রে গোমেজের ক্রসে ৮৮তম মিনিটে সুয়ারেস পা লাগাতে পারলেই এগিয়ে যেত বার্সেলোনা। যোগ করা সময়ে বিপজ্জনক জায়গা থেকে পাওয়া ফ্রি-কিকটাও কাজে লাগতে পারেননি মেসি।

লা লিগায় প্রথম সাত ম্যাচ জেতার পর এই ড্রয়ে শীর্ষে থাকা বার্সেলোনার পয়েন্ট ২২।

আগের ম্যাচে ক্রিস্তিয়ানো রোনালদোর গোলে গেতাফের মাঠে হোঁচট খেতে বসা রিয়াল মাদ্রিদ জিতেছে ২-১ ব্যবধানে। ১৭ পয়েন্ট নিয়ে বর্তমান চ্যাম্পিয়নরা আছে দ্বিতীয় স্থানে। তৃতীয় স্থানে থাকা দিয়েগো সিমেওনের আতলেতিকোর পয়েন্ট ১৬।