স্টোকের জালে সিটির গোলবন্যা

একটিও গোল পাননি কেভিন ডি ব্রুইনে। কিন্তু দুর্দান্ত খেলে একের পর এক গোল তৈরি করে দিয়েছেন বেলজিয়ামের এই মিডফিল্ডার। প্রিমিয়ার লিগে স্টোক সিটিকে গোল বন্যায় ভাসিয়ে দিয়েছে ম্যানচেস্টার সিটি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 Oct 2017, 04:25 PM
Updated : 15 Oct 2017, 08:41 AM

ইতিহাদ স্টেডিয়ামে শনিবার সিটি জিতেছে ৭-২ গোলে। দলের জয়ে জোড়া গোল ব্রাজিলের ফরোয়ার্ড গাব্রিয়েল জেসুসের। একটি করে গোল রাহিম স্টার্লিং, দাভিদ সিলভা, লেরয় সানে, ফের্নান্দিনিয়ো ও বের্নার্দো সিলভার। দাপুটে এ জয়ের পর ৮ ম্যাচে ২২ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে পেপ গুয়ার্দিওলার দল।

অষ্টম মিনিটেই এগিয়ে যেতে পারত সিটি। কিন্তু খুব সহজ একটা সুযোগ নষ্ট করেন সানে। কেভিন ডি ব্রুইনের কাছ থেকে ডি-বক্সে ফাঁকায় বল পেয়েছিলেন জার্মান এই উইঙ্গার। কিন্তু কাছ থেকে নেওয়া শট যায় ক্রসবারের উপর দিয়ে। এরপর থেকে গোলের সুযোগগুলোর বেশিরভাগই কাজে লাগায় স্বাগতিকরা।

সপ্তদশ মিনিটে এগিয়ে যায় গুয়ার্দিওলার দল। ডান দিক থেকে কেভিন ডি ব্রুইনের ক্রসে খুব কাছ থেকে বল জালে পাঠিয়ে দেন জেসুস।

১৯তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করে নেয় সিটি। ডি ব্রুইনের বাড়ানো বল থেকে ডি-বক্সে বায়ে বল পেয়েছিলেন সানে। তবে তিনি শট না নিয়ে বল পাঠান ডানে একেবারে ফাঁকায় দাড়িয়ে থাকা স্টালিংকে। কোনো ভুল করেননি ইংলিশ ফরোয়ার্ড।

২৭তম মিনিটে দুর্দান্ত দলীয় খেলায় তৃতীয় গোলটি করে স্টোক সিটিকে কোণঠাসা করে ফেলে সিটি। বাঁ দিক থেকে নিচু ক্রস বাড়িয়েছিলেন সানে। স্টার্লিং শট না নিয়ে করেন কাটব্যাক। অধিনায়ক সিলভা দ্বিতীয় ছোঁয়ায় নিচু শটে বল জালে পাঠান।

তিন গোল হজমের পর প্রথমার্ধের শেষ দিকে ম্যাচে ফেরে স্টোক সিটি। ৪৪তম মিনিটে মামে বিরাম দিউফের শট স্লাইডিং ট্যাকল করতে আসা ফের্নান্দিনিয়োর পায়ে লেগে জালে জড়ায়।

দ্বিতীয়ার্ধের শুরুতে দিউফের হেড সিটির কাইল ওয়াকারের গায়ে লেগে জালে ঢুকলে ঘুরে দাঁড়ানোর উপলক্ষ পায় স্টোক সিটি। তবে স্বাগতিকরা আবার ম্যাচের নিয়ন্ত্রণ নিতে দেরি করেনি।

৫৫তম মিনিটে ব্যবধান বাড়িয়ে নেয় সিটি। বাঁ দিক থেকে ডি ব্রুইনের ক্রসে প্রথম ছোঁয়াতেই লক্ষ্যভেদ করেন জেসুস। সিটির হয়ে ব্রাজিলের এই ফরোয়ার্ডের এটি মৌসুমের সপ্তম গোল।

দুই মিনিটের মধ্যে আরও দুই গোল করে লিগে সপ্তম জয় নিশ্চিত করে নেয় সিটি। ৬০তম মিনিটে ফের্নান্দিনিয়োর দূরপাল্লার জোরালো শট ক্রসবারের নিচের অংশে লেগে জালে ঢুকে। ৬২তম মিনিটে ডি ব্রুইনের নিঁখুতভাবে বাড়ানো বল প্রথম ছোঁয়াতেই লক্ষ্যে পৌঁছে দেন সানে।

৭৯তম মিনিটে রাহিম স্টালিংয়ের পাসে বের্নার্দো সিলভা গোল করলে ম্যানচেস্টার সিটি সিটি বিশাল জয় নিয়ে মাঠ ছাড়ে।

শনিবার দিনের প্রথম ম্যাচে লিভারপুলের মাঠে গোলশূন্য ড্র করা ম্যানচেস্টার ইউনাইটেড ২০ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে।

এরিকসনের একমাত্র গোলে নিজেদের মাঠে বোর্নমাউথকে হারানো টটেনহ্যাম হটস্পার্স ১৭ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে রয়েছে।

ক্রিস্টাল প্যালেসের মাঠ থেকে ২-১ গোলে হেরে আসা চেলসির পয়েন্ট ১৩।