বার্সার কোচ হতে আগ্রহী নন জিদান

রিয়াল মাদ্রিদের কোচ হিসেবে বেশ সুখে আছেন জিনেদিন জিদান। কখনও বার্সেলোনায় কোচিং করাবেন কি-না, এমন প্রশ্নের জবাবে এই ফরাসি জানালেন, তার মন জুড়ে কেবল লা লিগা ও চ্যাম্পিয়ন্স লিগ জয়ীরা। 

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 Oct 2017, 10:25 AM
Updated : 14 Oct 2017, 10:26 AM

লা লিগায় বাংলাদেশ সময় শনিবার রাত ৮টা ১৫ মিনিটে গেতাফের মাঠে খেলতে নামবে রিয়াল। কোচ হিসেবে  ক্লাবটির হয়ে সব ধরনের প্রতিযোগিতা মিলিয়ে এটা হবে জিদানের শততম ম্যাচ।

রিয়ালে খেলোয়াড় হিসেবে দ্যুতি ছড়ানোর পর কোচ হিসেবেও সাফল্যের পথ ধরে হাঁটছেন জিদান। মাদ্রিদের ক্লাবটিতে ২০১৬ সালের জানুয়ারিতে রাফায়েল বেনিতেসের স্থলাভিষিক্ত হওয়ার পর এরই মধ্যে দলকে দুটি চ্যাম্পিয়ন্স লিগ ও একটি লা লিগাসহ মোট ৭টি শিরোপা এনে দিয়েছেন সাবেক এই তারকা মিডফিল্ডার।

গেতাফের বিপক্ষে মাইলফলক ছোঁয়া ম্যাচের আগের সংবাদ সম্মেলনে ‘ভবিষ্যতে কখনও  বার্সেলোনার কোচিং করাবেন কি-না’ প্রশ্নের জবাবে জিদান জানান, অন্য কোথাও যেতে চান না তিনি।

"অনেকেই আমাকে অন্য জায়গায় যাওয়ার বিষয়ে প্রশ্ন করেছে। কিন্তু তা আমার জন্য নয়; আমি এখানেই আছি। এই মুহূর্তে আমি যা করছি তাই নিয়েই ভাবছি…অন্য কিছু নয়।"

এবারের লা লিগায় দারুণ ছন্দে আছে রিয়ালের চির প্রতিদ্বন্দ্বী বার্সেলোনা। সাত ম্যাচের সবকটিতে জিতে শীর্ষে আছে তারা। ৭ পয়েন্ট কম নিয়ে পঞ্চম স্থানে আছে জিদানের দল।

গেতাফেকে হারিয়ে এই ব্যবধান কমিয়ে আনতে চান রিয়াল কোচ।

"গেতাফেকে হারানোতেই এখন আমার নজর। (আতলেতিকো-বার্সা ম্যাচে) যা হয়, হোক। আমরা কেবল ব্যবধান কমিয়ে আনার দিকে মনোযোগ দিচ্ছি।"  

রিয়ালের কোচ হিসেবে আগের ৯৯ ম্যাচের দিকে তাকিয়ে লা লিগা জয়কেই সবচেয়ে সুন্দর মুহূর্ত হিসেবে দেখছেন জিদান।

"এখানে এখন পর্যন্ত আমার জন্য সবচেয়ে সুন্দর মুহূর্ত হলো লা লিগা জয়। এটার জন্য আপনাকে প্রতিদিন লড়াই করতে হয়। এটা করাটা ভীষণ কঠিন একটা বিষয়।"