চট্টগ্রাম আবাহনীকে প্রথম হারের স্বাদ দিল আবাহনী

প্রিমিয়ার লিগে দারুণভাবে ছুটতে থাকা চট্টগ্রাম আবাহনীর অজেয় যাত্রা থামল। একাদশ রাউন্ডের ম্যাচে বর্তমান চ্যাম্পিয়ন আবাহনী লিমিটেডের কাছে ১-০ গোলে হেরেছে তারা।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 Oct 2017, 03:09 PM
Updated : 13 Oct 2017, 03:15 PM

হারলেও ১১ ম্যাচে ২৬ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে চট্টগ্রাম আবাহনী। লিগের সপ্তম জয়ে শিরোপা লড়াইয়ে ফিরলে আবাহনী। শেখ জামাল ধানমণ্ডি ক্লাবের মতো তাদের পয়েন্টও ২৪।

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে শুক্রবার গোলশূন্য প্রথমার্ধে এগিয়ে যাওয়ার ভালো সুযোগটি পায় আবাহনী। ৩৮তম মিনিটে ডান দিক থেকে রুবেল মিয়ার ক্রসে নাবীব নেওয়াজ জীবনের হেড প্রতিপক্ষের এক ডিফেন্ডারের গায়ে লেগে বেরিয়ে যায়। এরপর ওয়ালী ফয়সালের কর্নারে ছোট ডি-বক্সের ভেতর থেকে নাসিরউদ্দিন চৌধূরীর নেওয়া হেড ক্রসবারের ওপর দিয়ে যায়।

৬০তম মিনিটে গোলের দারুণ সুযোগ নষ্ট হয় আবাহনীর। ডান দিক থেকে রুবেলের ক্রস গোলরক্ষক ফিস্ট করে ফেরানোর পর ছোট ডি-বক্সের একটু বাইরে পেয়ে যান জীবন। ক্রসবার উচিঁয়ে মারেন এই ফরোয়ার্ড। একটু পর ইমন মাহমুদের বাঁকানো কর্নার ফিরিয়ে চট্টগ্রাম আবাহনীর ত্রাতা গোলরক্ষক আশরাফুল ইসলাম রানা।

শুরু থেকে চট্টগ্রাম আবাহনীর খেলায় ছিল না ধার। দ্বিতীয়ার্ধেও জাহিদ-সবুজদের খেলায় গতি ফেরেনি। কিন্তু আবাহনীও একের পর এক সুযোগ নষ্ট করতে থাকে। ৭০তম মিনিটে কর্নারের পর ডি বক্সের মধ্যে নাসিরউদ্দিনের ভলি গোলরক্ষক দারুণ দক্ষতায় ফেরালে শিরোপাধারীদের হতাশা আরও বাড়ে।

৭৭তম মিনিটে কাঙ্ক্ষিত গোল পায় আবাহনী। ডান দিক থেকে রায়হানের থ্রো ইনে নাসিরউদ্দিনের হেডে পরাস্ত গোলরক্ষক। যোগ করা সময়ে ডান দিক দিয়ে আক্রমণে ওঠা রুবেল গোলরক্ষককে একা পেয়েও সোজা শটে সুযোগ হারালেও মূল্যবান ৩ পয়েন্ট নিয়ে মাঠ ছাড়ে দ্রাগো মামিচের দল।

শুক্রবার প্রথম ম্যাচে রাফায়েল ওডোইনের হ্যাটট্রিকসহ চার গোলে প্রিমিয়ার লিগে ফরাশগঞ্জ স্পোর্টিং ক্লাবকে ৫-০ ব্যবধানে উড়িয়ে দেয় শেখ জামাল।