বিশ্বকাপ শেষে আন্তর্জাতিক ফুটবলকে বিদায় জানাবেন মাসচেরানো

আগামী বছর রাশিয়া বিশ্বকাপ শেষে আন্তর্জাতিক ফুটবলকে বিদায় জানাবেন বলে জানিয়েছেন আর্জেন্টিনার অভিজ্ঞ খেলোয়াড় হাভিয়ের মাসচেরানো।  

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 Oct 2017, 01:08 PM
Updated : 13 Oct 2017, 01:09 PM

বিশ্বকাপের মূল আসরে খেলা নিয়ে অনেক অনিশ্চয়তার মধ্যে ছিল আর্জেন্টিনা। তবে বাছাই পর্বে মহাগুরুত্বপূর্ণ হয়ে ওঠা নিজেদের শেষ ম্যাচে লিওনেল মেসির হ্যাটট্রিকে একুয়েডরকে ৩-১ গোলে হারিয়ে সরাসরি বিশ্বকাপ খেলার টিকেট পায় দুই বারের বিশ্ব চ্যাম্পিয়নরা।   

এখন পর্যন্ত আর্জেন্টিনার জার্সি পায়ে ১৩৯টি ম্যাচ খেলেছেন মাসচেরানো। আর চার ম্যাচ খেললেই দলটির হয়ে সবচেয়ে বেশি ম্যাচ খেলা হাভিয়ের জানেত্তির পাশে নাম লেখাবেন এই সেন্টার-ব্যাক।

"জাতীয় দলের হয়ে আমার পথচলা রাশিয়ায় শেষ হবে। নিজের কাছে আমি পরিষ্কার, এটাই হবে আমার শেষ ধাপ।"

রাশিয়া বিশ্বকাপের দলে থাকার ব্যাপারেও আশাবাদী মাসচেরানো। তবে সিদ্ধান্তটি কোচ হোর্হে সাম্পাওলির উপর নির্ভর করছে বলে মনে করেন বার্সেলোনার এই ফুটবলার।

"সিদ্ধান্তগুলো কোচ নিয়ে থাকেন। তিনি সিদ্ধান্ত নেবেন, আমি রাশিয়ায় দলে থাকবো কি-না। দলে থাকতে এই ছয়-সাত মাস আমি চেষ্টা করবো। সাম্পাওলি সিদ্ধান্ত নেবেন।"

বার্সেলোনার সঙ্গে মাসচেরানোর বর্তমান চুক্তি শেষ হবে ২০১৯ সালে। তবে চলতি মৌসুম শেষে কাম্প নউয়ে নিজের ভবিষ্যৎ নিয়ে সিদ্ধান্ত নিবেন বলে জানিয়েছেন ৩৩ বছর বয়সী এই খেলোয়াড়।