বিশ্বকাপের টিকেট পেয়ে উচ্ছ্বাসে ভাসছে পানামা

প্রথমবারের মতো বিশ্বকাপের মূল পর্বে খেলার টিকেট পেয়ে উল্লাসে ভাসছে পুরো পানামা। একদিনের সরকারি ছুটি ঘোষণা করেছেন দেশটির প্রেসিডেন্ট।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 Oct 2017, 11:32 AM
Updated : 11 Oct 2017, 11:32 AM

কনকাকাফ অঞ্চলের বাছাইপর্বের শেষ রাউন্ডের ম্যাচে নিজেদের মাঠে কোস্টারিকাকে ২-১ গোলে হারিয়ে সরাসরি রাশিয়া বিশ্বকাপের খেলা নিশ্চিত করে পানামা। তাদের এই জয়ে ১৯৮৬ সালের পর এই প্রথম বিশ্বকাপের মূল পর্ব থেকে ছিটকে গেছে যুক্তরাষ্ট্র।
 
ম্যাচের শুরুতে এগিয়ে যায় কোস্টারিকা। দ্বিতীয়ার্ধে বিতর্কিত এক গোলে পানামাকে সমতায় ফেরান গাব্রিয়েল তোরেস। মনে হচ্ছিল ড্রয়ে শেষ হবে ম্যাচ। সেটা হলে হলে যুক্তরাষ্ট্র ও হন্ডুরাসকে টপকে প্লে-অফেও খেলার যোগ্যতা অর্জন হতো না পানামার। 
 

কিন্তু ম্যাচ শেষ হওয়ার তিন মিনিট আগে রোমান তোরেসের দারুণ এক হেডে জয় নিয়ে মাঠ ছাড়ে দলটি। অপর ম্যাচে ত্রিনিদাদ অ্যান্ড টোবাগোর কাছে যুক্তরাষ্ট্র ২-১ গোলে হেরে যাওয়ায় পয়েন্ট টেবিলের তিন নম্বরে উঠে সরাসরি রাশিয়া বিশ্বকাপ খেলার নিশ্চয়তা পায় পানামা।    
পানামার ঐতিহাসিক মুহূর্তটা আরও স্মরণীয় করতে এক দিনের সরকারি ছুটির ঘোষণা করে দেশটির প্রেসিযেন্ট হুয়ান কার্লোস ভারেলা বলেন, “এটা দেশের জন্য ঐতিহাসিক একটি দিন।”