নাটকীয় জয় মোহামেডানের

পিছিয়ে পড়ার পর ঘুরে দাঁড়াল মোহামেডান স্পোর্টিং ক্লাব। প্রিমিয়ার লিগের ম্যাচে যোগ করা সময়ে মিঠুন চৌধূরীর গোলে মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্র লিমিটেডকে হারিয়েছে দলটি।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 Oct 2017, 02:58 PM
Updated : 10 Oct 2017, 03:09 PM

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে মোহামেডানের জয়টি ২-১ গোলের। ১০ ম্যাচে ১৪ পয়েন্ট নিয়ে পঞ্চম স্থানে উঠে এলো তারা। মুক্তিযোদ্ধার পয়েন্ট ৭।

প্রথমার্ধের যোগ করা সময়ে পেনাল্টি থেকে আব্বাস ইউনুসার গোলে এগিয়ে যায় মুক্তিযোদ্ধা। ডি বক্সের মধ্যে হাসানুজ্জামান কায়েসকে মঞ্জুরুর রহমান ফাউল করলে পেনাল্টির বাঁশি বাজিয়েছিলেন রেফারি।

সমতায় ফিরতে দ্বিতীয়ার্ধের শুরু থেকে মুক্তিযোদ্ধার রক্ষণে চাপ দিতে থাকে মোহামেডান। ৬২তম মিনিটে কাঙ্ক্ষিত গোলও পেয়ে যায় দলটি। ডান দিক দিয়ে আক্রমণে ওঠা স্যামসন ইলিয়াসুর ছোট পাস ধরে ডি-বক্সের ভেতর থেকে লক্ষ্যভেদ করেন নাইজেরিয়ান ফরোয়ার্ড কিংসলে চিগোজি।

দ্বিতীয়ার্ধের শেষ দিকে গোলের ভালো সুযোগ নষ্ট হয় মোহামেডানের। সতীর্থের লম্বা করে বাড়ানো বল ধরে ডি-বক্সের ডান দিক থেকে ইলিয়াসুর ক্রসে কিংসলের শট বদলি গোলরক্ষক নাহিদউদ্দিন লালু আটকান। তবে বল গ্লাভসে জমাতে পারেননি। তড়িৎ শটে ঘানার ডিফেন্ডার আব্বাস বিপদমুক্ত করেন।

যোগ করা সময়ে এগিয়ে যায় মোহামেডান। গোলরক্ষক মামুন খানের ফ্রি কিক নিয়ন্ত্রণে নিয়ে ইলিয়াসু বল বাড়ান মিঠুনকে। এই ফরোয়ার্ডের নেওয়া শট গোলরক্ষকের মাথার ওপর দিয়ে জালে জড়ালে চতুর্থ জয় নিশ্চিত হয়ে মোহামেডানের।

মঙ্গলবার প্রথম ম্যাচে শেখ রাসেল ক্রীড়া চক্রকে ১-১ গোলে রুখে দেয় রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস অ্যান্ড সোসাইটি।