রাশিয়া বিশ্বকাপে আইসল্যান্ড-সার্বিয়া

গত বছরের ইউরো চ্যাম্পিয়নশিপে চমক দেখানো আইসল্যান্ড প্রথমবারের মতো বিশ্বকাপে খেলা নিশ্চিত করেছে। রাশিয়া বিশ্বকাপের টিকেট পেয়েছে সার্বিয়াও।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 Oct 2017, 09:04 PM
Updated : 9 Oct 2017, 09:04 PM

সোমবার বাছাইপর্বের শেষ রাউন্ডে কসোভোকে ২-০ গোলে হারিয়ে ‘আই’ গ্রুপের শীর্ষস্থান নিশ্চিত করেছে আইসল্যান্ড। গত বছর ইউরোয় অভিষেকেই কোয়ার্টার-ফাইনালে উঠে ইতিহাস গড়েছিল দলটি।

১০ ম্যাচে সাত জয় ও এক ড্রয়ে আইসল্যান্ডের পয়েন্ট ২২।

আরেক ম্যাচে ইউক্রেনকে ২-০ গোলে হারিয়ে গ্রুপ রানার্সআপ হিসেবে প্লে-অফ নিশ্চিত করেছে ক্রোয়েশিয়া। ছয় জয় ও দুই ড্রয়ে তাদের পয়েন্ট ২০।

‘ডি’ গ্রুপে জর্জিয়াকে ১-০ গোলে হারিয়ে সরাসরি রাশিয়া বিশ্বকাপে জায়গা করে নিয়েছে সার্বিয়া। ছয় জয় ও তিন ড্রয়ে তাদের পয়েন্ট ২১।

আরেক ম্যাচে গ্যারেথ বেলের ওয়েলসকে ১-০ গোলে হারিয়ে গ্রুপ রানার্সআপ হয়েছে রিপাবলিক অব আয়ারল্যান্ড। পাঁচ জয় ও চার ড্রয়ে তাদের পয়েন্ট ১৯।

‘জি’ গ্রুপ থেকে আগেই বিশ্বকাপে উঠে যাওয়া স্পেন শেষ ম্যাচে ইসরায়েলকে ১-০ গোলে হারিয়েছে। নয় জয় ও এক ড্রয়ে ২০১০ বিশ্বকাপ জয়ীদের পয়েন্ট ২৮।

অন্য ম্যাচে আলবেনিয়াকে একমাত্র গোলে হারিয়েছে গ্রুপ রানার্সআপ ইতালি। সাত জয় ও দুই ড্রয়ে চারবারের বিশ্ব চ্যাম্পিয়নদের পয়েন্ট ২৩।

ইউরোপ থেকে বাছাইপর্বের নয় গ্রুপের সেরা নয় দল সরাসরি বিশ্বকাপে খেলবে। বাকি সেরা আট রানার্সআপ খেলবে প্লে-অফ। তার মধ্যে থেকে চার দল পাবে রাশিয়া বিশ্বকাপে খেলার টিকেট।