প্রস্তুতি ম্যাচে জাপানকে হারাল বাংলাদেশ

এশিয়া কাপের লড়াইয়ে নামার আগের প্রস্তুতি ম্যাচে জাপানকে হারিয়েছে বাংলাদেশ হকি দল।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 Oct 2017, 01:21 PM
Updated : 8 Oct 2017, 01:21 PM

মাওলানা ভাসানী জাতীয় হকি স্টেডিয়ামে রোববার বাংলাদেশের জয়টি ২-১ গোলের। পঞ্চম মিনিটে মিলন হোসেনের ফিল্ড গোলে এগিয়ে যাওয়ার পর ৩১তম মিনিটে পেনাল্টি কর্নার থেকে ব্যবধান দ্বিগুণ করেন আশরাফুল ইসলাম। তিন মিনিট পর জাপান ব্যবধান কমায়।

আগামী বুধবার ৮ দল নিয়ে শুরু হবে এশিয়া কাপ। ‘এ’ গ্রুপে জাপান ছাড়াও বাংলাদেশের প্রতিপক্ষ এশিয়ার দুই পরাশক্তি ভারত, পাকিস্তান। গ্রুপ প্রতিপক্ষ জাপানকে হারালেও আত্মতৃপ্তিতে ভেসে যাচ্ছেন না কোচ হারুন।

“যদিও আমরা জিতেছি, আমরা কিন্তু আমাদের পরিকল্পনা অনুযায়ী খেলিনি। আমাদের কৌশল ছিল ভালোভাবে বলের নিয়ন্ত্রণ ধরে রাখা কিন্তু আমরা সেটা করতে পারিনি।”

“কামরুজ্জামান রানা না থাকায় মাঝমাঠে আমাদের কিছুটা ঘাটতি ছিল। এ কারণে ইমরান হোসেন পিন্টুকে মিডফিল্ডে খেলিয়েছি। আশা করি প্রতিযোগিতামূলক ম্যাচে এটা আমাদের কাজে লাগবে।”

দ্বিতীয় দফা জাপানের কোচের দায়িত্ব নেওয়া জিগফ্রিড আইকমান জানালেন এশিয়া কাপের জন্য মাত্র আট দিনের প্রস্তুতি নিয়ে ঢাকা এসেছেন তারা। তবে প্রস্তুতি ম্যাচে জয় পাওয়া বাংলাদেশের প্রশংসা করতেও ভোলেননি ডাচ এই কোচ।

“তারা ম্যাচটা জিতেছে…কেননা, তারা ভালো খেলেছে। বাংলাদেশ দলে অনেক তরুণ খেলোয়াড় আছে এবং তারা খেলার চেষ্টা করেছে; এটা তাদের জন্য ভালো। তারা যেভাবে খেলেছে, আমার ভালো লেগেছে।”