দিবালাকে উদাহরণ হিসেবে দেখছেন বের্নারদেস্কি

ইউভেন্তুসে ক্যারিয়ারের শুরুতে ম্যাচ খেলতে অপেক্ষায় থাকা ইতালিয়ান উইঙ্গার ফেদেরিকো বের্নারদেস্কি ধৈর্য্য ধরতে উদাহরণ হিসেবে দেখছেন সতীর্থ পাওলো দিবালাকে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 Oct 2017, 12:04 PM
Updated : 5 Oct 2017, 12:05 PM

গত জুনে ফিওরেন্তিনা থেকে ৪ কোটি ইউরো ট্রান্সফার ফিতে ইউভেন্তুসে নাম লেখান বের্নারদেস্কি। কিন্তু ক্লাবটির জার্সি গায়ে প্রথম ম্যাচটি খেলতে গত রোববার পর্যন্ত অপেক্ষা করতে হয় তাকে।

প্রথম ম্যাচেই একটি গোল করে এবং গনসালো হিগুয়াইনকে দিয়ে একটি গোল করিয়ে দারুণ নৈপুণ্য দেখান বের্নারদেস্কি। শেষ পর্যন্ত ম্যাচটি ২-২ গোলে ড্র হওয়ায় চলতি সেরি আয় প্রথম বারের মতো পয়েন্ট হারায় ইউভেন্তুস।

এখন পর্যন্ত একটি মাত্র ম্যাচ খেললেও ক্লাবটিতে নিজের সময় নিয়ে খুশি বের্নারদেস্কি। এটাকে অনেকটা ২০১৫ সালে পালেরমো থেকে আসা দিবালার শুরুর সময়ের মতো মনে করছেন তিনি। অবশ্য মাস্সিমিলিয়ানো আল্লেগ্রির পরিকল্পনায় দিবালা এখন অবিচ্ছেদ্য হয়ে উঠেছেন। 

নিজের ব্যাপারে ২৩ বছর বয়সী বের্নারদেস্কি বলেন, “আমার ক্ষেত্রে যা ঘটছে ইউভেন্তুসে দিবালার শুরুর সময়েও তা ঘটেছিল। আমিই প্রথম নয়, শেষ হব না। এক্ষেত্রে ত্যাগ, আকাঙ্ক্ষা ও মান লাগে।" 

“এখন পর্যন্ত আমি যথেষ্ট খেলিনি। কিন্তু আমি চিন্তিত নই।”

ইউভেন্তুসের মতো দলে কম পরিমাণ ম্যাচ খেলাটাকে যৌক্তিক হিসেবেই দেখছেন বের্নারদেস্কি।

“আপনি যখন টানা ছয় বার সেরি আ জিতেছে এবং তিন বছরে দুইবার চ্যাম্পিয়ন্স লিগের ফাইনাল খেলেছে এমন একটি দলে আসবেন, তখন এটা স্বাভাবিক।”

“বেঞ্চে থাকাটা কোনো নাটক না। শান্তভাবে ও নম্রতার সঙ্গে আমি এটা গ্রহণ করেছি। বিশ্বকাপে জায়গা হারানোর ভয়ে আমি ভীত নই। প্রথম পদক্ষেপ, ইউভেন্তুসে আমি যোগ্য এটা প্রমাণ করা। দলে অবিচ্ছেদ্য অংশ হতে আমি পরিশ্রম করে যাচ্ছি। এতে কোচ আমাকে সহযোগিতা করছেন। আমাদের সম্পর্কটা চমৎকার।”