জয়ে ফিরল মোহামেডান

টানা দুই ড্রয়ের পর প্রিমিয়ার লিগে জয়ে ফিরেছে মোহামেডান স্পোর্টিং ক্লাব। আরামবাগ ক্রীড়া সংঘকে ৩-১ গোলে হারিয়েছে ঘরোয়া ফুটবলের ঐতিহ্যবাহী দলটি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 Oct 2017, 02:58 PM
Updated : 4 Oct 2017, 03:01 PM

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে বুধবার রাতে দশম মিনিটে এগিয়ে যেতে পারত আরামবাগ। কিন্তু গোলরক্ষককে একা পেয়েও শট নিতে দেরি করেন এলামলি বুকোলা। গায়ের সঙ্গে সেঁটে থাকা ডিফেন্ডার মিন্টু শেখ স্লাইড করে নাইজেরিয়ার এই ফরোয়ার্ডকে আটকান। অষ্টাদশ মিনিটে এলামলির আরেকটি প্রচেষ্টা পোস্ট ঘেঁষে বেরিয়ে যায়।

২০তম মিনিটে স্যামসন ইলিয়াসুর দারুণ গোলে এগিয়ে যায় মোহামেডান। ডি বক্সের ভেতর থেকে আরামবাগের এক ডিফেন্ডার হেড করার পর বাইরে থেকে নাইজেরিয়ার এই ফরোয়ার্ডের দূরপাল্লার ভলি চোখের পলকে জালে জড়ায়।

৫৪তম মিনিটে গোলরক্ষককে একা পেয়েও কিংসলে চিগোজি ব্যবধান বাড়াতে পারেননি। নাইজেরিয়ার এই ফরোয়ার্ডের শট গোললাইন থেকে ফেরান মোহাম্মদ আতিকুজ্জামান।

প্রতিপক্ষের রক্ষণে চাপ ধরে রেখে ৬৫তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করে নেয় মোহামেডান। এক ডিফেন্ডারকে কাটিয়ে ২৫ গজ ‍দূর থেকে ইলিয়াসুর নেওয়া জোরালো শটে পরাস্ত গোলরক্ষক মাহফুজ হাসান প্রীতম।

ডি বক্সের ভেতর থেকে পাওয়া বলে শাহরীয়ার বাপ্পীর শট ঠিকানা খুঁজে পেলে ৮৪তম মিনিটে ব্যবধান কমায় আরামবাগ। কিন্তু শেষ পর্যন্ত সমতায় ফেরা গোলের দেখা পায়নি মারুফুল হকের দল।

উল্টো যোগ করা সময়ে গোল হজম করে আরামবাগ। মোহামেডানের এক খেলোয়াড়ের শট ফেরালেও পুরোপুরি বিপদমুক্ত করতে পারেননি গোলরক্ষক; দ্রুত দৌড়ে এসে সুযোগ কাজে লাগান নাইজেরিয়ার ফরোয়ার্ড কিংসলে।

নয় ম্যাচে তৃতীয় জয় পাওয়া মোহামেডানের পয়েন্ট ১১; ষষ্ঠ হারের স্বাদ পাওয়া আরামবাগের পয়েন্ট ৭।

বুধবার প্রথম ম্যাচে শেখ রাসেল ক্রীড়া চক্রের সঙ্গে ১-১ ড্র করে সাইফ স্পোর্টিং। নয় ম্যাচে সাইফ ১৮ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে আছে। শেখ রাসেলের পয়েন্ট ১২।