জিদান আমাকে অনেক কিছু দিয়েছেন: ভারানে

জিনেদিন জিদানের উচ্ছ্বসিত প্রশংসা করেছেন রিয়াল মাদ্রিদের সেন্টার-ব্যাক রাফায়েল ভারানে। ফরাসি এই কোচের কাছে অনেক কিছু শিখছেন বলে জানিয়েছেন তিনি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 Oct 2017, 11:21 AM
Updated : 3 Oct 2017, 11:21 AM

লা লিগা ও চ্যাম্পিয়ন্স লিগ জয়ী রিয়ালের সঙ্গে গত সপ্তাহে পাঁচ বছরের নতুন চুক্তি করেন ভারানে। ২০২২ সাল পর্যন্ত সান্তিয়াগো বের্নাবেউয়ে থাকবেন ফ্রান্সের এই খেলোয়াড়।

রিয়ালে স্বদেশি কোচ জিদানের সঙ্গে কাজ করে অনেক কিছু শিখতে পেরে খুশি ভারানে।

ক্রীড়া বিষয়ক স্প্যানিশ দৈনিক মার্কাকে ২৪ বছর বয়সী এই খেলোয়াড় বলেন, “আমার দৃষ্টিভঙ্গী, খেলায় এবং আমি যেসব ঝুঁকি নেই সেই বিষয়গুলোতে তিনি আমাকে অনেক কিছু দিয়েছেন।”

“তিনি এমন কেউ যিনি আমাকে আমার স্বস্তির জায়গায় থাকতে দেন না। তার অনেক অভিজ্ঞতা আছে। তার কাছ থেকে শিখতে এটা আমার জন্য বড় একটি সুযোগ।”

ফ্রান্সের ক্লাব লঁস থেকে ২০১১ সালে আসার পর থেকে রিয়ালে গুরুত্বপূর্ণ সদস্য হয়ে উঠেছেন ভারানে। মাদ্রিদের ক্লাবটির হয়ে এ পর্যন্ত জিতেছেন তিনটি চ্যাম্পিয়ন্স লিগ, দুটি ক্লাব বিশ্বকাপ ও দুটি লা লিগাসহ ১৩টি বড় শিরোপা।

তবে এখনই তৃপ্ত নন ভারানে। আরও উন্নতিতে নজর রক্ষণভাগের এই খেলোয়াড়ের।

“আমার খেলার নিজস্ব একটা ধরন আছে। এটার জন্য মানুষ আমার সমালোচনা করতে পারে; এটা কোনো সমস্যা না। আমি আমার সামর্থ্য অনুযায়ী খেলার চেষ্টা করি। আমার এখন মনে হয়, ১৮ বছর থেকে ২৪ বছরে আমি বেশি পরিপূর্ণ।”