শেখ জামালকে হারিয়ে শীর্ষে সংহত চট্টগ্রাম আবাহনী

মামুনুল ইসলামের একমাত্র গোলে শেখ জামাল ধানমণ্ডি ক্লাবকে হারিয়েছে চট্টগ্রাম আবাহনী। এ জয়ে বাংলাদেশ প্রিমিয়ার লিগে শীর্ষস্থান আরও সংহত করেছে সাইফুল বারী টিটোর দল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 Oct 2017, 03:16 PM
Updated : 2 Oct 2017, 05:09 PM

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে সোমবার চট্টগ্রাম আবাহনীর জয়টি ১-০ গোলের। নয় ম্যাচে আট জয় ও এক ড্রয়ে ২৫ পয়েন্ট নিয়ে শীর্ষে তারা। ২০ করে পয়েন্ট শেখ জামাল ও সোমবার প্রথম ম্যাচে ব্রাদার্স ইউনিয়নকে ৩-২ ব্যবধানে হারানো আবাহনী লিমিটেডের।

দুই শক্তিশালী দলের লড়াইয়ে ২৮তম মিনিটে এগিয়ে যাওয়ার সুযোগ পায় শেখ জামাল। সতীর্থের লম্বা ফ্রি কিকে গাম্বিয়ান ফরোয়ার্ড মোমোদু বাহর হেড বাইরের জাল কাঁপায়।

৪০তম মিনিটে গোলরক্ষকের দৃঢ়তায় বেঁচে যায় শেখ জামাল। ডান দিক থেকে জাহিদ হোসেনের ক্রসে তকলিস তৌহিদুল আলম সবুজের হেড ফেরান মিতুল হোসেন।

দ্বিতীয়ার্ধের শুরুতে এগিয়ে যাওয়া গোল পায় চট্টগ্রামের দলটি। ৪৮তম মিনিটে ডান দিক থেকে মনসুর আমিনের ব্যাক পাসে জাহিদের নেওয়া দূরপাল্লার শট গোলমুখ থেকে ফেরান কেষ্ট কুমার বোস কিন্তু পুরোপুরি বিপদমুক্ত করতে পারেননি। ডি-বক্সের ভেতর থেকে মামুনুলের বাঁ পায়ের শট ঠিকানা খুঁজে পায়।

৬১তম মিনিটে সবুজের ভুলে ব্যবধান ব্যবধান দ্বিগুণ করে নিতে পারেনি চট্টগ্রাম আবাহনী। বাঁ দিক থেকে আক্রমণে ঢোকা এই ফরোয়ার্ড গোলরক্ষক মিতুলকে কাটানোর পর ফাঁকা পোস্টে বল ঠেলে দিলেই লিগ নিজের ষষ্ঠ গোল পেতে পারতেন। কিন্তু নিলেন জোরালো শট, বল ফিরল দূরের পোস্টে লেগে।

যোগ করা সময়ে ব্যবধান দ্বিগুণের সুযোগ নষ্ট করেন চট্টগ্রাম আবাহনীর জাফর ইকবালও। গোলরক্ষককে কাটিয়ে নিজে শট না নিয়ে মোহাম্মদ আব্দুল্লাহকে বল বাড়ান। আব্দুল্লাহর শট জালে জড়ালেও বেজে ওঠে অফসাইডের বাঁশি। তবে শেষ পর্যন্ত শেখ জামালকে চলতি লিগে প্রথম হারের স্বাদ দিয়ে মাঠ ছাড়ে টিটোর দল।