ডি ব্রুইনের গোলে চেলসিকে হারিয়ে শীর্ষে ম্যানসিটি

সড়ক দুর্ঘটনায় আহত সের্হিও আগুয়েরোকে ছাড়া খেলতে নামা ম্যানচেস্টার সিটিকে কাঙ্ক্ষিত গোল এনে দিলেন কেভিন ডি ব্রুইনে। বেলজিয়ামের এই মিডফিল্ডারের একমাত্র গোলেই চেলসির মাঠ থেকে মূল্যবান জয় নিয়ে ফিরেছে পেপ গুয়ার্দিওলার দল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 Sept 2017, 06:51 PM
Updated : 30 Sept 2017, 06:51 PM

শনিবার ইংলিশ প্রিমিয়ার লিগে ১-০ গোলের জয়ের পর ৭ ম্যাচে ১৯ পয়েন্ট নিয়ে গোল পার্থক্যে এগিয়ে শীর্ষে সিটি। আগের ম্যাচে ক্রিস্টাল প্যালেসকে ৪-০ গোলে হারিয়ে শীর্ষে ওঠা ম্যানচেস্টার ইউনাইটেড নেমে গেছে দ্বিতীয় স্থানে। 

স্ট্যামফোর্ড ব্রিজে প্রথমার্ধে বলের নিয়ন্ত্রণে এগিয়ে থাকলেও গোলের দেখা পায়নি সিটি। ৪৫তম মিনিটে সিটিকে গোলবঞ্চিত করেন থিবো কর্তোয়া। ডি ব্রুইনের কর্নারে ফের্নান্দিনিয়োর হেড পাঞ্চ করে ফেরান বেলজিয়ামের এই গোলরক্ষক।

রাহিম স্টার্লিংয়ের ভলি পোস্টের ওপর দিয়ে উড়ে গেলে দ্বিতীয়ার্ধের শুরুতেও এগিয়ে যাওয়ার সুযোগ নষ্ট হয় সিটির। তবে ৬৭তম মিনিটে কাঙ্ক্ষিত গোল পায় গুয়ার্দিওলার দল। গাব্রিয়েল জেসুসের সঙ্গে বল দেওয়ার নেওয়া করে বাঁ পায়ের দারুণ শটে কর্তোয়াকে পরাস্ত করেন ডি ব্রুইনে।

সমতায় ফিরতি মরিয়া চেষ্টা করা চেলসিকে হতাশ হতে হয় ৭৭তম মিনিটে। সিজার আসপিলিকুয়েতার শট সোজা জমে যায় গোলরক্ষকের গ্লাভসে।

৮৫তম মিনিটে স্টার্লিংয়ের পাসে বাঁ দিকে থাকা জেসুসের ভলির নাগাল কর্তোয়া না পেলেও জার্মান ডিফেন্ডার আন্টোনিও রুডিগার হেড করে ফেরান। শেষ পর্যন্ত লিগে দ্বিতীয় হার নিয়ে মাঠ ছাড়তে হয় আন্তোনিও কোন্তের দলের।

৭ ম্যাচে ১৩ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে আছে চেলসি। ১৪ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে হ্যারি কেইনের জোড়া গোলে হাডার্সফিল্ড টাউনের মাঠ থেকে ৪-০ গোলের জয় নিয়ে ফেরা টটেনহ্যাম হটস্পার্স।