ক্যারিয়ারের 'অন্যতম সেরা' মুহূর্তে হিগুয়াইন

অলিম্পিয়াকোসের বিপক্ষে দলের জয়ে অবদান রাখতে পেরে ভীষণ খুশি গনসালো হিগুয়াইন। আর্জেন্টাইন স্ট্রাইকারের মতে, চ্যাম্পিয়ন্স লিগের এই ম্যাচে বদলি নেমে দলকে পথ দেখানোটা তার 'ক্যারিয়ারের অন্যতম সেরা মুহূর্ত'।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 Sept 2017, 03:26 PM
Updated : 28 Sept 2017, 03:29 PM

নিজেদের মাঠে বুধবার রাতে গ্রুপ পর্বে অলিম্পিয়াকোসের বিপক্ষে ২-০ গোলের জয় পায় ইউভেন্তুস। দ্বিতীয়ার্ধে বদলি নামার নয় মিনিটের মাথায় জালে বল পাঠিয়ে সব প্রতিযোগিতা মিলিয়ে চার ম্যাচের গোল খরা কাটান হিগুয়াইন। অবদান রাখেন মারিও মানজুকিচের করা অপর গোলে।

মৌসুমের শুরুটা আশানুরূপ হয়নি হিগুয়াইনের। অলিম্পিয়াকোসের বিপক্ষে ম্যাচের আগ পর্যন্ত করতে পেরেছিলেন মাত্র দুটি গোল। তবে তাতে কোনোরকম চাপে ছিলেন না বলে জানিয়েছেন ২৯ বছর বয়সী এই খেলোয়াড়।  

"কাঁধ থেকে ভার নেমে গেছে, এমন কিছু আমি অনুভব করিনি। কারণ আমি সবসময়ই চাপমুক্ত ছিলাম।"

"গুরুত্বপূর্ণ বিষয় হলো নীরবে কাজ করে যাওয়া...সমালোচনা বা অপমানে আমি বিরক্ত হই না। নিজের উপর আস্থা রাখাটাই সবকিছু।"

"যারা আমার পাশে ছিলেন, আমাকে সহযোগিতা করেছেন, তারা এই কৃতিত্বের দাবিদার। এটা আমার ক্যারিয়ারের চমৎকার মুহূর্তগুলোর একটি।"

কঠিন সময় পার করে ছন্দে ফেরা হিগুয়াইনের ভূয়সী প্রশংসা করেছেন ইউভেন্তুস কোচ মাস্সিমিলিয়ানো আল্লেগ্রি ও অধিনায়ক জানলুইজি বুফ্ফন।

ইউরোপ সেরা প্রতিযোগিতাটির 'ডি' গ্রুপে নিজেদের প্রথম ম্যাচে বার্সেলোনার কাছে হারা ইউভেন্তুস ৩ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে। সমান পয়েন্ট নিয়ে গোল ব্যবধানে এগিয়ে দ্বিতীয় স্থানে স্পোর্তিং লিসবন।

দুই জয়ে ৬ পয়েন্ট নিয়ে শীর্ষে বার্সেলোনা।