বরখাস্ত বায়ার্ন কোচ আনচেলত্তি

দলের বাজে পারফরম্যান্সের কারণে কোচ কার্লো আনচেলত্তিকে ছাঁটাই করেছে বায়ার্ন মিউনিখ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 Sept 2017, 02:35 PM
Updated : 28 Sept 2017, 03:25 PM

বুধবার রাতে চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্বে পিএসজির মাঠে ৩-০ গোলে হারের পরদিন ইতালিয়ান এই কোচকে বরখাস্ত করল জার্মান ক্লাবটি।

গত মৌসুমের শুরুতে পেপ গুয়ার্দিওলার স্থলাভিষিক্ত হওয়া আনচেলত্তির অধীনে ২০১৬-১৭ মৌসুমে বুন্ডেসলিগার শিরোপা ধরে রাখে বায়ার্ন। তবে হাতছাড়া হয় জার্মান কাপ। সেমি-ফাইনাল থেকে ছিটকে পড়েছিল দলটি। আর চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার-ফাইনালেই শেষ হয় তাদের পথচলা।

আনচেলত্তির সহকারী উইলি সাইনল জার্মান চ্যাম্পিয়নদের অন্তর্বর্তীকালীন কোচের দায়িত্ব নিবেন।

আনচেলত্তিকে ছাঁটাইয়ের কারণ হিসেবে বায়ার্নের চেয়ারম্যান কার্ল-হাইন্স রুমেনিগে বলেন, “এ মৌসুমের শুরু থেকে আমাদের দলের পারফরম্যান্স আমাদের প্রত্যাশা ছুঁতে পারেনি।”

“আমি কার্লোকে (আনচেলত্তি) তার সহায়তার জন্য ধন্যবাদ জানাতে চাই। কার্লো আমার বন্ধু এবং বন্ধু হয়েই থাকবে। তবে আমাদেরকে একটা পেশাদার সিদ্ধান্ত নিতে হতো। পিএসজিতে ম্যাচটি পরিষ্কার দেখিয়েছে যে আমাদের এই সিদ্ধান্ত নিতে হতো।”

লিগ শিরোপা ধরে রাখার অভিযানে খুব একটা ভালো অবস্থানে নেই বায়ার্ন। এখন পর্যন্ত হওয়া ছয় ম্যাচে চারটিতে জিতেছে তারা, একটি করে হেরেছে ও ড্র করেছে।

গত শুক্রবার ভলফসবুর্গের বিপক্ষে ঘরের মাঠে ২-০ এ এগিয়ে গিয়েও দ্বিতীয়ার্ধে দুই গোল খেয়ে পয়েন্ট হারায় তারা। এর আগে এ মাসের শুরুতে হফেনহাইমের মাঠে ২-০ গোলে হেরেছিল দলটি।

পয়েন্ট টেবিলেও এর প্রভাব পড়েছে। শীর্ষে থাকা বরুসিয়া ডর্টমুন্ডের চেয়ে ৩ পয়েন্ট পিছিয়ে ১৩ পয়েন্ট নিয়ে তৃতীয় জার্মান চ্যাম্পিয়নরা। এরপর বুধবার পিএসজির কাছে এই হার। সব মিলিয়ে টানা দুই ম্যাচ জয়শূন্য পাঁচবারের ইউরোপ চ্যাম্পিয়নরা।

চেলসি, পিএসজি, রিয়াল মাদ্রিদ ও এসি মিলানের সাবেক কোচ আনচেলত্তি সর্বোচ্চ তিনবার চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা জিতেছেন- মিলানের হয়ে ২০০৩ ও ২০০৭ সালে ও রিয়াল মাদ্রিদের হয়ে ২০১৪ সালে।