রোনালদোর গোল না পাওয়া নিয়ে চিন্তিত নয় রিয়াল

পাঁচ ম্যাচের নিষেধাজ্ঞা কাটিয়ে ফেরার পর লা লিগায় খেলা ‍দুই ম্যাচে গোল পাননি ক্রিস্তিয়ানো রোনালদো। তবে চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচ সামনে রেখে ক্লাব সতীর্থ দানি কারভাহাল জানালেন, এ নিয়ে তিনি বা রিয়াল মাদ্রিদ অন্য কেউ চিন্তিত নয়।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 Sept 2017, 07:23 AM
Updated : 26 Sept 2017, 07:23 AM

বাংলাদেশ সময় মঙ্গলবার রাত পৌনে একটায় চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্বে বরুসিয়া ডর্টমুন্ডের মুখোমুখি হবে রিয়াল। জার্মানির দলটিকে তাদের মাঠে কখনই হারাতে পারেনি লা লিগার চ্যাম্পিয়নরা।

গত দুই ম্যাচে গোলের অনেক সুযোগ পেয়েছিলেন রোনালদো। সর্বশেষ আলাভেসের বিপক্ষে রিয়ালের ২-১ গোলে জেতা ম্যাচে দুইবার পর্তুগালের এই ফরোয়ার্ড গোল বঞ্চিত হন বল পোস্টে লেগে ফেরায়। অবশ্য চ্যাম্পিয়ন্স লিগে প্রথম ম্যাচে অ্যাপোয়েলের বিপক্ষে দলের জয়ে করেছিলেন জোড়া গোল।

রোনালদোর ওপর তাই আস্থা আছে স্প্যানিশ ডিফেন্ডার কারভাহালের।

“রোনালদোকে নিয়ে কারও সন্দেহ নেই। আমি যথেষ্ঠ ভাগ্যবান যে, প্রতিটি ট্রেনিং সেশনে তার সঙ্গে খেলাটা উপভোগ করার সুযোগ পেয়েছি। এটা দারুণ। যে সুযোগগুলো তার সামনে আসবে, সেটা সে কাজে লাগাবে।”

“সব মিলিয়ে দল ভালো আছে। প্রথম কয়েকটা ম্যাচে আমরা নির্ভুল ছিলাম না কিন্তু গুরুত্বপূর্ণ হচ্ছে গোলের সুযোগ তৈরি করা। দলের মধ্যে কোনো সংশয় নেই। সমস্যাটা নির্ভুল নেওয়ার ক্ষেত্রে। যদিও এটা মৌসুমের শুরু, কিন্তু আমাদের কিছু বিষয়ে উন্নতি করতে হবে।”

‘এইচ’ গ্রুপে ডর্টমুন্ডের শুরুটা অবশ্য ভালো হয়নি। ইংলিশ প্রিমিয়ার লিগের দল টটেনহ্যাম হটস্পার্সের মাঠে ৩-১ গোলে হারে তারা। তারপরও কারভাহাল সমীহ করছেন বরুসিয়াকে।

“আমরা এখানে কখনও জিততে পারিনি। এটা আসলেই কঠিন মাঠ। ডর্টমুন্ড খুবই লড়াকু দল। এটা অনেক বড় ম্যাচ, যেটায় বিশ্বের সব খেলোয়াড়ই খেলতে চাইবে।”