তুর্কমেনিস্তানে রাজীব ৫ম, রাকিব ১৭তম

এশিয়ান ইনডোর ও মার্শাল আর্টস প্রতিযোগিতার দাবায় পঞ্চম হয়েছেন বাংলাদেশের গ্র্যান্ডমাস্টার এনামুল হোসেন রাজীব। অপর গ্র্যান্ডমাস্টার আব্দুল্লাহ আল রাকিব হয়েছেন সপ্তদশ।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 Sept 2017, 07:47 PM
Updated : 24 Sept 2017, 07:47 PM

বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশন রোববার এক বিজ্ঞপ্তিতে জানায়, তুর্কমেনিস্তানের আশখাবাদের অলিম্পিক কমপ্লেক্সে ছেলেদের এককে সপ্তম ও শেষ রাউন্ডে রাজীব ভিয়েতনামের গ্র্যান্ডমাস্টার হাই থিয়েন ডাককে হারিয়ে ৫ পয়েন্ট নিয়ে পঞ্চম হন।

কাজাখস্তানের গ্র্যান্ডমাস্টার রিনাত জুমাবায়েভের সঙ্গে ড্র করে ৪ পয়েন্ট নিয়ে ৪৪ প্রতিযোগীর মধ্যে সপ্তদশ হন গ্র্যান্ডমাস্টার রাকিব।

আশখাবাদে আলো ছড়াতে পারেননি মহিলা দাবাড়ুরাও। সপ্তম ও শেষ রাউন্ডে হেরেছেন মহিলা ইন্টারন্যাশনাল মাস্টার শামীমা আক্তার লিজা ও মহিলা ফিদে মাস্টার শারমীন সুলতানা শিরিন। ৪ পয়েন্ট নিয়ে ৩৯ প্রতিযোগীর মধ্যে লিজা চতুর্দশ ও শিরিন ২৬তম হয়েছেন।

হতাশ করেছেন সাঁতারু মাহমুদুন নবী নাহিদ। ৫০ মিটার বাটারফ্লাইয়ে ২৫ দশমিক ৫৮ সেকেন্ড সময় নিয়ে ৪২ প্রতিযোগীর মধ্যে ২১তম হয়ে হিট থেকে বাদ পড়েন তিনি।

কুস্তিতে মেয়েদের ৬৯ কেজি ওজনশ্রেণির বাছাইয়ে তুর্কমেনিস্তানের প্রতিপক্ষের কাছে ৫-০ পয়েন্টে হারেন শিরিন সুলতানা। ছেলেদের ৬৫ কেজি ওজনশ্রেণিতে ওজন নির্ধারিত সীমার বেশি থাকার কারণে মোহাম্মদ দিপু প্রতিযোগিতায় অংশই নিতে পারেননি।