লেস্টারের মাঠে লিভারপুলের রোমাঞ্চকর জয়

দুই গোলে পিছিয়ে পড়ার পর দারুণভাবে ‍ঘুরে দাঁড়িয়েছিল লেস্টার সিটি। তবে পেনাল্টি থেকে সমতায় ফেরার সুযোগ কাজে লাগাতে পারল না দলটি। শেষ পর্যন্ত তাই ইংলিশ প্রিমিয়ার লিগে ৩-২ গোলের রোমাঞ্চকর জয় পেয়েছে লিভারপুল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 Sept 2017, 06:56 PM
Updated : 23 Sept 2017, 06:57 PM

লেস্টারের মাঠে শনিবার ম্যাচের পঞ্চদশ মিনিটে মোহামেদ সালাহর গোলে এগিয়ে যায় লিভারপুল। বাঁ দিক থেকে ফিলিপে কৌতিনিয়োর ক্রসে দুরূহ কোণ থেকে হেডে গোলরক্ষককে পরাস্ত করেন মিশরের এই ফরোয়ার্ড।

২৩তম মিনিটে কৌতিনিয়োর দারুণ গোলে ব্যবধান দ্বিগুণ করে নেয় ‘অলরেড’ নামে পরিচিত দলটি। ডি-বক্সের বাইরে থেকে ব্রাজিলিয়ান এই মিডফিল্ডারের বাঁকানো ফ্রি-কিকে এবার পরাস্ত হন কাসপের স্মাইকেল।

প্রথমার্ধের যোগ করা সময়ে ম্যাচে ফেরা গোলের দেখা পায় লেস্টার। জেমি ভার্ডির হেড গোলরক্ষক পুরোপুরি বিপদমুক্ত করতে না পারার সুযোগ কাজে লাগান শিনজি ওকাজাকি।

প্রতিআক্রমণ থেকে ৬৮তম মিনিটে ব্যবধান বাড়িয়ে নেয় লিভারপুল। সতীর্থের বাড়ানো ছোট পাস নিয়ন্ত্রণে নিয়ে এক ডিফেন্ডারকে কাটিয়ে মাপা শটে লক্ষ্যভেদ করেন জর্ডান হেন্ডারসন।

পরের মিনিটেই স্কোরলাইন ৩-২ করে ম্যাচ জমিয়ে তোলে লেস্টার। ডেমারি গ্রের ভলি গোলরক্ষক সিমোন মিনোলের গ্লাভস হয়ে বেরিয়ে যাওয়ার পর হেডে ফাঁকা জালে লক্ষ্যভেদ করেন ভার্ডি।

৭৩তম মিনিটে লেস্টারকে সমতায় ফেরানোর সুযোগ ভার্ডি নষ্ট করেন গোলরক্ষক বরাবর স্পট কিক নিয়ে। ডি-বক্সের মধ্যে ইংলিশ এই ফরোয়ার্ডকে মিলোনে ফাউল করলে পেনাল্টির বাঁশি বাজিয়েছিলেন রেফারি।

শেষ পর্যন্ত ভার্ডির পেনাল্টি মিসের চড়া মাশুল দিতে হয় লেস্টারকে।

শনিবার ক্রিস্টাল প্যালেসকে ৫-০ গোলে উড়িয়ে দিয়েছে পেপ গুয়ার্দিওলার ম্যানচেস্টার সিটি। সাউথ্যাম্পটনের মাঠ থেকে ১-০ গোলের কষ্টের জয় নিয়ে ফিরেছে জোসে মরিনিয়োর ম্যানচেস্টার ইউনাইটেড।

আলভারো মোরাতার হ্যাটিট্রিকে স্টোক সিটির মাঠ থেকে ৪-০ গোলের জয় নিয়ে ফিরেছে আন্তোনিও কন্তের চেলসি।

ছয় ম্যাচে ম্যানচেস্টার ইউনাইটেডের সমান ১৬ পয়েন্ট নিয়ে গোল পার্থক্যে এগিয়ে শীর্ষে আছে সিটি। তৃতীয় স্থানে থাকা চেলসির পয়েন্ট ১৩। ১১ পয়েন্ট নিয়ে পঞ্চম স্থানে লিভারপুল। সমান পয়েন্ট নিয়ে গোল পার্থক্যে এগিয়ে চতুর্থ টটেনহ্যাম হটস্পার।